ব্রেকিং নিউজ :
June 28, 2015

অবশেষে একাদশ শ্রেণীতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের মনোনীত তালিকা প্রকাশ হচ্ছে

অবশেষে একাদশ শ্রেণীতে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা কে কোন কলেজে ভর্তি হওয়ার সুযোগ পাবে তার তালিকা আজ প্রকাশ করছে শিক্ষামন্ত্রণালয়। রবিবার শিক্ষা মন্ত্রণালয়ে এক সভা শেষে সাংবাদিকদের  এ তথ্য জানান শিক্ষাসচিব নজরুল ইসলাম খান।

নজরুল ইসলাম খান বলছিলেন, একাদশ শ্রেণিতে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা কে কোন কলেজে ভর্তির জন্য মনোনীত হয়েছে তার তালিকা আজ রোববার প্রকাশ করা হবে।

এবারই প্রথমবারের মতো কলেজে একাদশ শ্রেণির ভর্তির জন্য ‘স্মার্ট অ্যাডমিশন সিস্টেম’ চালু করে শিক্ষা মন্ত্রণালয়। পুরো প্রক্রিয়া শেষ হয় এ পদ্ধতিতে। বুয়েটের কারিগরি সহায়তায় ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ভর্তির এ কাজটি করছে। তবে তালিকা প্রকাশ না হওয়া পর্যন্ত দুশ্চিন্তা পিছু ছাড়ছে না সাড়ে ১১ লাখ শিক্ষার্থী ও তাদের অভিভাবককে। কারণ, এর আগে তিন দফা সময় বাড়ানো হয় মনোনীতদের তালিকা প্রকাশ করতে।

প্রসঙ্গত এবছর মোট ১১ লাখ ৫৬ হাজার শিক্ষার্থী আবেদন করে। ২৭ থেকে ৩০ জুনের মধ্যে ভর্তি শেষে ১ জুলাই একাদশ শ্রেণির ক্লাস শুরুর কথা রয়েছে।

বাংলাদেশ২৪অনলাইন/এমআই

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ bangladesh24online.news@gmail.com

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।