ব্রেকিং নিউজ :
October 27, 2015

কম্পনে ঝরছে আফগান-পাকিস্তানে প্রাণ

news_img (10)আফগানিস্তান-পাকিস্তান ভূমিকম্পে মৃতের সংখ্যা বেড়ে ৩৩৫ জনে পৌঁছেছে। সোমবার দুপুরে এই ভূমিকম্প হয়। ভূমিকম্পের মাত্রা ছিল রিখটার স্কেলে ৭.৫। যুক্তরাষ্ট্রের জিওলজিক্যাল সার্ভের মতে এই ভূমিকম্পের কেন্দ্রস্থল ছিল উত্তর-পূর্ব আফগানিস্তানের জার্ম শহর সংলগ্ন এলাকায়। জার্ম শহর কাবুল থেকে ২৫০ কিলোমিটার দূরে। ভূমিকম্পের গভীরতা ছিল ২১৩ কিলোমিটার। খবর আল-জাজিরার।

সর্বশেষ প্রাপ্ত খবরে নিহতের সংখ্যা ৩৩৫ জন বলে জানা গেছে। নিহতদের মধ্যে ২৫৩ জন পাকিস্তানের, ৮২ জন আফগানিস্তানের নাগরিক। ভূমিকম্পের খবর পাওয়ার পর পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ ব্রিটেন সফর সংক্ষিপ্ত করে দেশে ফিরে আসেন। আফগানিস্তানের পারওয়ান প্রদেশের বাসিন্দা হিকমাত ফাসি বলেন, ভূমিকম্পের সময় আমি বহু ঘরবাড়িকে ধসে যেতে দেখেছি। তখন আমরা সবাই প্রার্থনা করেছি। এদিকে ভূমিকম্পের পর আরেকটি ভূমিকম্প হতে পারে। এ কারণে পাকিস্তানের সামরিক বাহিনী উদ্ধার তৎপরতা চালানোর জন্য সকল প্রস্তুতি নিয়ে রেখেছে।

বাংলাদেশ২৪অনলাইন/এএন/এমআই

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ [email protected]

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।