ব্রেকিং নিউজ :
October 29, 2015

এখন আর রাজনীতি করার মতো অবস্থায় নেই

somরাজনীতি থেকে অবসরের ঘোষণা দিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী। এক সাথে বিএনপির সব পদ থেকে সরে দাঁড়ালেন তিনি। দলের শীর্ষ নেতৃত্বের খুবই ঘনিষ্ঠজন  ছিলেন এই নেতা।

বৃহস্পতিবার  অবসরে যাওয়ার বিষয়টি জানিয়ে তিনি দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে একটি চিঠি    পাঠান।  এর আগে বুধবার রাতে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের হাতে ওই চিঠি পৌঁছে দেন।

শমসের মবিন চৌধুরী বলেন, আমি যুদ্ধাহত একজন মুক্তিযোদ্ধা। শারীরিকভাবে এখন আর রাজনীতি করার মতো অবস্থায় নেই। তাই  বিএনপির সব পদ থেকে সরে গিয়ে অবসরের সিদ্ধান্ত নিয়েছি।

এই রাজনীতিবিদ বিগত বিএনপি-জামায়াত জোট সরকারের সময়ে ২০০১-২০০৫ সাল পর্যন্ত পররাষ্ট্র সচিবের দায়িত্বে ছিলেন । নির্বাচনে অংশ না নিলেও গত কয়েকবছর ধরে তিনি বিএনপির মূল ক্ষমতাকেন্দ্রের খুব কাছাকাছি ছিলেন  সব সময়।

২০০৮ সালে  যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে দুই বছর চাকরি মেয়াদ শেষ করেন। এরপর  খালেদা জিয়ার সঙ্গে দেখা করে বিএনপিতে যোগ দেন শমসের মবিন চৌধুরী। তিনি  চেয়ারপারসনের পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টার দায়িত্ব পান এর মাধ্যমে। ২০০৯ সালে বিএনপির কাউন্সিল হলে দলের ভাইস চেয়ারম্যান করা হয় এই রাজনীতিবিদ কে।

বাংলাদেশ২৪অনলাইন/টিএম/এমআই

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ bangladesh24online.news@gmail.com

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।