ব্রেকিং নিউজ :
November 18, 2015

ফ্রান্সে ৭ ঘণ্টায় নিহত ২, গ্রেফতার ৫ জঙ্গি  

French soldiers secure the area as shots are exchanged in Saint-Denis, France, near Paris, November 18, 2015 during an operation to catch fugitives from Friday night's deadly attacks in the French capital. REUTERS/Jacky Naegelen

প্যারিসে দীর্ঘ ৭ ঘণ্টার জঙ্গি-পুলিশ সংঘর্ষ প্রায় সমাপ্তির পর্যায়ে। যদিও ফরাসি সরকার এখনও তা আনুষ্ঠানিকভাবে তল্লাশি অভিযান বন্ধের ঘোষণা করেনি। তবে দীর্ঘ গুলি বিনিময় শেষে নিহত হয়েছে দুই জঙ্গি। নিহত জঙ্গিদের মধ্যে এক জন মহিলা বলে জানা গেছে। সে আত্মঘাতী বিস্ফোরণে নিহত হয়। অ্যাপার্টমেন্টের ভিতরে যেসব জঙ্গি লুকিয়ে ছিল  তাদের মধ্যে ৫ জনকে গ্রেফতারও করা হয়েছে।

বুধবার সকাল থেকেই সেন্ট ডেনিস এলাকায় জঙ্গি-পুলিশ লড়াই শুরু হয়। তাৎক্ষণিক ঘটনাস্থলে বিশাল বাহিনী পাঠিয়ে জঙ্গিদের পালাতে না পারার পথ নিশ্চিত করে ফরাসি সরকার। সংঘর্ষ শুরু হতেই গোটা শহর জুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। সংঘর্ষের সময় অন্তত ৭টি বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। সংঘর্ষে গুলিবিদ্ধ দুই জন পুলিশকর্মীর   একজন ঘটনাস্থলেই মারা যান।

সেন্ট ডেনিস এলাকায় একটি বাড়িতে প্যারিস হামলার মূল হোতা সালাহ আবদেসসালাম এবং আবদেল হামিদ লুকিয়ে রয়েছে বলে খবর পায় পুলিশ। এরপরেই বাড়িটি ঘিরে ফেলে নিরাপত্তা পুলিশ। তখনই পুলিশকে লক্ষ্য করে গুলি শুরু হয় বাড়িটির ভিতর থেকে। প্রথমে হকচকিয়ে গেলেও ধাক্কা সামলে পাল্টা গুলি চালাতে শুরু করে পুলিশ।

বাংলাদেশ২৪অনলাইন/এমএম

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ bangladesh24online.news@gmail.com

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।