ব্রেকিং নিউজ :
December 1, 2015

ওজন কমান মধুর যাদুতে!

ওজন কমান মধুর যাদুতে!ওজন নিয়ে সকলের মাঝেই দেখা যায় দুশ্চিন্তা। শরীরকে ফিট রাখতে সবসময় নিজের সঙ্গে করতে হয় যুদ্ধ। আর যুদ্ধ নয়, নিজের ডায়েট স্পেশালিষ্ট হিসাবে নিয়োগ দেন ‘মধু’। মাত্র ৭দিনে ওজন কমবে ৬ পাউন্ড! কীভাবে?

# চিনি নয় মধুঃ মিষ্টি খাবার আমাদের অনেকেরই দারুণ প্রিয়। আর সব মিষ্টি খাবার তৈরির মূল উপকরণ চিনি। অন্য কিছুতে না হলেও প্রতিদিনের সকাল বিকেল চায়ে তো সবারই চিনি চাই। সব মিষ্টি খাবারই আমরা খেতে পারি, তবে চিনির পরিবর্তে ব্যবহার করুন প্রাকৃতিক মধু।

# দিনের শুরুঃ দিনের শুরু করুন একগ্লাস হালকা গরম পানিতে এক চা চামচ মধু মিলিয়ে পান করে। তবে ভালো ফল পেতে চাইলে, দিনটি শেষও করুন একইভাবে। মানে ঘুমাতে যাওয়ার আধাঘণ্টা আগে আরেক গ্লাস পানীয়।

# সবজি, সালাদ, ফলঃ প্রতিদিনের খাবারে চাল বা আটার তৈরি খাবারের পরিমাণ কমিয়ে যোগ করুন প্রচুর সবজি, সালাদ আর ফল।

# মাছ-মাংস-ডিমঃ খাবারের তালিকা ছোট করতে গিয়ে লক্ষ্য রাখতে হবে প্রতিদিন‌ই যেন পরিমিত পরিমাণে থাকে গ্রিল ফিস- চামড়া ছাড়া মুরগির মাংস আর ডিম।

# দূরে থাকুনঃ খুব পছন্দের ফাস্টফুড, চিপস, দোকানের কেনা মিষ্টি, কোমল পানীয় এক সপ্তাহ না খেয়েই দেখেন। আচ্ছা, আলু ভর্তা-ভাজি যাই হোক দূরে থাকুন।

মূলত, প্রতিদিন আমরা যে খাবারগুলো খাই তা ঠিকভাবে হজমে সাহায্য করে এই মধু পানীয়। যে জন্য শরীরে নতুন করে মেদ জমতে পারে না। আর দ্রুতই জমে থাকা বাড়তি মেদও শরীর থেকে বেরিয়ে যায়।

বাংলাদেশ২৪অনলাইন/এসএ

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ [email protected]

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।