ব্রেকিং নিউজ :
December 5, 2015

পৌর নির্বাচনঃ চলছে মনোনয়নপত্র যাচাই বাছাই

imagesআসন্ন পৌর নির্বাচনে চলছে প্রার্থী যাচাই বাছাই। চলবে আজ ও কাল। আর সম্ভাব্য প্রার্থীদের দাখিল করা মনোনয়নপত্র চূড়ান্ত যাচাই বাছাই করবেন রিটার্নিং কর্মকর্তারা। গত বৃহস্পতিবার বিকাল ৫টা পর্যন্ত ছিল মনোনয়নপত্র জমা দেয়ার শেষ সময়। সারা দেশে মোট ২৩৫টি পৌরসভায় মেয়র পদে ১ হাজার ২২৩ জন, কাউন্সিলর পদে ৯ হাজার ৭৯৮ এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ২ হাজার ৬৬৮ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। সব মিলে পৌর নির্বাচনে প্রার্থী হয়েছেন ১৩ হাজার ৬৮৯ জন।

নির্বাচনের সম্ভাব্য প্রার্থীরা প্রচারকাজ শুরু করতে পারবেন ৯ ডিসেম্বর থেকে। তবে প্রার্থীরা চাইলে মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারবেন ১৩ ডিসেম্বর পর্যন্ত। এরপর ১৪ ডিসেম্বর রিটার্নিং কর্মকর্তা বৈধ প্রার্থীদের জন্য প্রতীক বরাদ্দ করবেন। এবারই প্রথম মেয়র পদপ্রার্থীরা দলীয় প্রতীক পাচ্ছেন।

আগামী ৩০ ডিসেম্বর এসব পৌরসভায় মেয়র ও কাউন্সিলর পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। এবার নির্বাচনী প্রচারের জন্য প্রার্থীরা ১৫ দিন সময় পাবেন বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

বাংলাদেশ২৪অনলাইন/টিএম/এমএম

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ [email protected]

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।