ব্রেকিং নিউজ :
December 19, 2015

স্বাস্থ্যগুণে ভরপুর আদা চা, সুস্থ্য থাকতে নিয়মিত পান করুন

download (1)সাধারণ সর্দি কাশি থেকে শুরু করে স্ট্রোকের মত মারাত্নক রোগের ঝুঁকি কমিয়ে থাকে আদা। আদা চা সুস্বাস্থ্যের জন্য ব্যাপক ভূমিকা পালন করতে পারে। আদা চায়ের বেশ কিছু উপকারিতা রয়েছে। যেমন- যাদের ভ্রমণের সময় বমি হওয়ার প্রবণতা আছে তারা ভ্রমণের আগে এক কাপ আদা চা খেয়ে নিতে পারেন। এতে তাদের বমিভাব প্রতিরোধ করবে। মোশন সিকনেসও রোধ করে থাকে আদা চা।  নিয়মিত আদা চা পান করলে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায়। আদা চায়ের অ্যান্টিঅক্সিডেন্ট যা রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে ইনফেকশনের সঙ্গে লড়াই করতে সাহায্য করে।

হজমে সমস্যা, পেট ব্যথা হয়ে থাকলে আদা চা খাবার হজমে সাহায্য করবে। এটি সকাল বেলার আলস্য বা বমিভাব যেটাকে মর্নিং সিকনেস বলা হয় তা দূর করে দেয়। প্রতিদিন এক কাপ আদা চা স্ট্রোকের ঝুঁকি হ্রাস করে দেয় অনেকখানি। আদা চর্বি কাটতে সাহায্য করে যা ধমনীর ব্লক হওয়া রোধ করে থাকে। আদা ৭৬শতাংশ ফুসফুস ক্যান্সার জীবাণু ধ্বংস করে থাকে। আদার মেটাবলিক উপাদান ক্যান্সার জীবাণু প্রতিরোধ করে থাকে। আদার নির্যাস ব্রেস্ট ক্যান্সার, কোলন ক্যান্সার, প্রস্টেট ক্যান্সার, অগ্ন্যাশয়ের ক্যান্সার প্রতিরোধ করে থাকে।

আদা চায়ের ভিটামিন, মিনারেল, অ্যামিনো অ্যাসিড দেহে রক্ত চলাচল সচল রাখে। যা কার্ডিওভাসকুলার সমস্যার ঝুঁকি রোধ করে দেয়। আদা চা সাধারণত ঠাণ্ডাজনিত সমস্যা উপশম করে থাকে। এটি ঠাণ্ডাজনিত অ্যালার্জি দূর করে শ্বাসযন্ত্রের সমস্যা প্রতিরোধ করে।

বাংলাদেশ২৪অনলাইন/এসএম

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ [email protected]

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।