ব্রেকিং নিউজ :
January 5, 2016

মীর কা‌সে‌মের আপিল শুনা‌নি বুধবার

1414666119আইনজীবী উপস্থিত না থাকায় মানবতাবিরোধী অপরাধের অভিযোগে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর নির্বাহী পরিষদ সদস্য মীর কাসেম আলীর বুধবার পর্যন্ত মামলার কার্যক্রম মুলতবি করেছেন আদালত। আপিল মামলাটি শুনানির জন্য বুধবার দিন নির্ধারণ করা হবে।

জানা যায়, আসামিপক্ষের সময় আবেদনের প‌রিপ্রেক্ষিতে মঙ্গলবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন ৪ বিচারপতির বেঞ্চ এ আদেশ দেন। বেঞ্চের অপর ৩সদস্য হলেন- বিচারপতি নাজমুন আরা সুলতানা, বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। আদালতে মীর কাসেমের পক্ষে ছিলেন এ্যাড‌ভো‌কেট অন রেকর্ড জয়নাল আবেদীন তুহিন। রাষ্টপক্ষে ছিলেন অতিরিক্ত এ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা।

প্রসঙ্গত, সোমবার বিকেলে এই মামিলাটি সুপ্রিমকোর্টের আপিল বিভাগের কার্যতালিকার ১ নম্বরে রাখা হয়। মানবতাবিরোধী অপরাধে ২০১৪ সালের ২ নভেম্বর মীর কাসেম আলীকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডাদেশ দেয় আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২। রায়ের বিরুদ্ধে  ওই বছরের ৩০ নভেম্বর তিনি আপিল করেন।  ১৫০ পৃষ্ঠার মূল আপিলসহ ১,৭৫০ পৃষ্ঠার আপিলে মোট ১৬৮টি কারণ দেখিয়ে ফাঁসির আদেশ বাতিল করে খালাস চেয়েছেন তিনি।

বাংলাদেশ২৪অনলাইন/এসএম/এমএম

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ [email protected]

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।