ব্রেকিং নিউজ :
January 23, 2016

কানাডাঃ স্কুলে বন্দুকধারীর হামলা নিহত ৫, আহত ২

788922_Canada-Shooting.JPEG-001e5শুক্রবার স্থানীয় সময় দুপুর ১টায় কানাডায় একটি স্কুলে বন্দুক হামলা করে দুর্বৃত্তরা। এই ঘটনায় পাঁচজন নিহত ও দুইজন গুরুতর আহত হয়েছেন। দেশটির সাসকেচুয়ান প্রদেশের উত্তরাঞ্চলের লা লোশ আদিবাসীদের কমিউনিটি স্কুলে এই ঘটনা ঘটে।  লা লোশ কমিউনিটি স্কুলে প্রায় ৯০০ শিক্ষার্থী অধ্যায়ন করে।

সুইজারল্যান্ডের দাভোসে অর্থনৈতিক বিষয়ক আন্তর্জাতিক সম্মেলনে থাকা দেশটির প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ঘটনাটি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘উত্তর প্রদেশের লা লোচি কমিউনিটি স্কুলের ঘটনা প্রত্যেক বাবা-মায়ের জন্য দুঃস্বপ্নের মতো ছিল। এ ঘটনায় জড়িত একজন বন্দুক হামলাকারীকে ধরে জেলে পাঠানো হয়েছে। সংবাদ মাধ্যমকে তিনি আরও জানান, আমি হতাহতের সংখ্যার বিষয়টি পুলিশের কাছ থেকে পেয়েছি। তারা আমাকে নিশ্চিত করেছে- বিষয়টি তাদের নিয়ন্ত্রণে রয়েছে। সত্যিই, এটা প্রতিটি বাবা-মায়ের জন্য ছিল দুঃস্বপ্ন। আমরা সবাই শোকাহত পরিবার ও কমিউনিটির প্রতি সমবেদনা এবং ধৈর্য ধরার আহ্বান জানাচ্ছি।

সাচকাচোয়ান প্রদেশের প্রিমিয়ার ব্রড ওয়াল জানান, এখাকার একটি আদিবাসী স্কুলে বন্দুকহামলা চালানো হয়। লা লোচির আজকের ঘটনায় আমি দুঃখিত ও স্তম্ভিত। এটা আমি প্রকাশ করতে পারছি না’। তবে হামলার বিষয়ে বিস্তারিত কোনো কিছু বলেননি তিনি।’

স্কুলের পাশ থেকে হামলাকারী একজনকে গ্রেপ্তার করা হলেও হামলায় কতজন অংশ নেয় তা জানা যায়নি। তবে আটক ওই ব্যক্তি স্বীকার করেছেন, তিনিই ওই হামলার প্রধান পরিকল্পনাকারী। সংবাদমাধ্যম জানায়, ওই বন্দুকধারী প্রথমে স্কুলে প্রবেশ করে এলোপাথাড়ি গুলি চালায়। এরপর সাকচেয়ান কমিউনিটিতে প্রবেশ করে একই ভাবে গুলি ছুড়তে থাকে।

রয়েল কানাডিয়ান পুলিশ সমস্যার সমাধান না করা পর্যন্ত স্কুলটি বন্ধ রাখা হবে বলে নিজস্ব ফেসবুক পেজে জানিয়েছে স্কুল কর্তৃপক্ষ। এছাড়া জনসাধারণকে ওই এলাকা থেকে দূরে থাকতে বলা হয়েছে।

সূত্র: বিবিসি

বাংলাদেশ২৪অনলাইন/এনএইচ

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ [email protected]

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।