ব্রেকিং নিউজ :
February 2, 2016

ক্যারিবিয়ান লিগে মুস্তাফিজসহ সাত বাংলাদেশি ক্রিকেটার

 

 

Bangladesh cricketer Mosaddek Hossain (R) plays football with teammates Shakib Al Hasan (C) and Nurul Hasan (2R) during a team training session at the Sheikh Abu Naser Stadium in Khulna on January 19, 2016. AFP PHOTO/ Munir uz ZAMAN / AFP / MUNIR UZ ZAMAN (Photo credit should read MUNIR UZ ZAMAN/AFP/Getty Images)ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে মুস্তাফিজসহ সাত বাংলাদেশিওয়েস্ট ইন্ডিজে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) খেলোয়াড় ড্রাফটে নাম রাখা হয়েছে সাতজন বাংলাদেশি ক্রিকেটারকে। এরা হলেন সাকিব আল হাসান, তামিম ইকবাল, ইমরুল কায়েস, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মুস্তাফিজুর রহমান ও সৌম্য সরকার। বিষয়টি এক সংবাদ বিজ্ঞপ্তিতে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, ২০১৩ সালেও এই টুর্নামেন্টে অংশগ্রহণ করেন দুই টাইগার ক্রিকেটার অলরাউন্ডার সাকিব আল হাসান ও ড্যেশিং ওপেনার তামিম ইকবাল। সাকিব বার্বাডোজ ট্রাইডেন্টস ও তামিম সেন্ট লুসিয়ার হয়ে মাঠ মাতিয়েছেন। সাকিব বাংলাদেশের একমাত্র খেলোয়াড় হিসাবে ২০১৪ সালেও বার্বাডোজ ট্রাইডেন্টসের হয়ে মাঠে নেমেছিলেন। তবে গত বছর এনওসি জটিলতায় টুর্নামেন্টটিতে অংশগ্রহণ করতে পারেনি কোন বাংলাদেশী ক্রিকেটার। ওইসময় অনুমতি না নিয়ে সিপিএল খেলতে যাওয়ার কারণে ৬ মাসের নিষেধাজ্ঞার কবলেও পড়েন সাকিব। তবে এবারের এশিয়ার সেরা ৬ ক্রিকেটারের তালিকায় রাখা হয়েছে এই ক্রিকেটারকে।

সিপিএল’র এবারের আসরের প্লেয়ার ড্রাফটে বাংলাদেশ ছাড়াও অস্ট্রেলিয়া ২৩জন, আফগানিস্তানের ৭ জন, কানাডার ৭ জন, ইংল্যান্ডের ২ জন, আয়ারল্যান্ডের ২ জন, নেদারল্যান্ডের ১ জন, নিউজিল্যান্ডের ১১ জন, পাকিস্তানের ৩৭ জন, স্কটল্যান্ডের ২ জন, দক্ষিণ আফ্রিকার ৩৪ জন, শ্রীলঙ্কার ২০ জন, যুক্তরাষ্ট্রের ১০ জন, জিম্বাবুয়ের ৩ জন এবং ওয়েস্ট ইন্ডিজের ৬৭ জন ক্রিকেটারের নাম রয়েছে। আগামী ১১ ফেব্রুয়ারি বার্বাডোজে নিলাম অনুষ্ঠিত হবে। সূচী এখনো চূড়ান্ত না হলেও আগামী ‍জুলাই মাসে টুর্নামেন্টটি অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে।

বাংলাদেশ২৪অনলাইন/এসএ /টিএম

 

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ [email protected]

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।