ব্রেকিং নিউজ :
February 2, 2016

দুরারোগ্য ও বিরল রোগে আক্রান্ত দুই সহোদর শিশু

30C7630300000578-0-image-m-13_1454340767399

৭ বছরের আঞ্জালি কুমারী ও ১৮ মাসের ছোট ভাই কেশব কুমার ভুগছেন এক দুরারোগ্য ও বিরল রোগে। কিন্তু দুই ভাই বোনকে দেখলে আপনি চমকে উঠবেন। কারণ, ওদের চামড়া কুচকানো। মনে হবে,  ষাট বছরেরও বেশি বয়সী দুজন।

এ এক অন্যরকম ভাই-বোনের হৃদয়বিদারক বাস্তব গল্প। তাঁরা এমন রোগে ভূগছেন, যাতে খুব কম মানুষই ভোগেন। ভারতের ঝাড়খণ্ড রাজ্যের রাঁচির শত্রুঘ্ণ রজক এবং তাঁর স্ত্রী রিঙ্কি দেবীর বড় সন্তান শিল্পী একেবারে সাধারণ আর দশটা বাচ্চার মতোই। কিন্তু পরের দুই সন্তান ভূগছেন এক বিরল রোগে। ডাক্তাররা পরীক্ষা করার পর বলেছেন এই দুই ভাই বোন একই সঙ্গে ভূগছেন প্রোজেরিয়া এবং কাটিস লাক্সা রোগে।

ডেইলি মেইল অনলাইনকে আঞ্জালি বলেন, আমি জানি আর সবার থেকে আমি আলাদা। আমার চেহারা ভিন্ন, আমার শরীর ভিন্ন, আমার কোন কিছুতেই কারো সাথে কোন মিল নেই। স্কুলের সবাই আমাকে বুড়ি, দাদি আম্মা বলে সম্বোধন করে। এইসব আমার কাছে খুব খারাপ লাগে। আমি আর সবার মতোই বেঁচে থাকতে চাই।

ডাক্তারদের মতে এই রোগ সারানোর কোনও চিকিত্‍সা নেই! বাবা শত্রুঘ্ন লনড্রির দোকান রয়েছে। প্রতি মাসে সাড়ে চার হাজার টাকা রোজগার করেন। তা সত্বেও তিনি বিশ্বাস করেন, তাঁর দুই ছেলে মেয়েই এই রোগ থেকে সেরে উঠবেন। যদিও তিনি জানেন, তাঁর সন্তানের জীবন-মরন রয়েছে সৃষ্টিকর্তার হাতেই।

বাংলাদেশ২৪অনলাইন/এমএম

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ [email protected]

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।