ব্রেকিং নিউজ :
February 6, 2016

অভিজ্ঞতার দাম নেই জমকালো আইপিএল’এ

অভিজ্ঞতার দাম নেই জমকালো আইপিএল’এশামিম আহম্মেদঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ মানেই জমকালো উন্মাদনা পূর্ণ ক্রিকেট। কি নেই টি২০ ক্রিকেটের এই আসরে। অর্থ-ক্যামেরার ঝলক, যা আকর্ষণ করে ক্রিকেটার থেকে দর্শকদেরও। এই আকর্ষণই ক্রিকেট বিশ্বের সেরা ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টুর্নামেন্টে রূপান্তরিত করেছে। কথায় আছে ‘ওল্ড ইজ গোল্ড’! তবে বরাবরই টি২০’র এই আসরে অপেক্ষিত বিশ্ব ক্রিকেটের অভিজ্ঞতায় পূর্ণ নামগুলো। তাঁদেরকে এই আসরের যোগ্য মনে না করলেও, বিগ ব্যাশে প্রতিনিয়ত নিজেদের যোগ্যতার প্রমাণ দিচ্ছে তাঁরা।

প্রতি বছর নতুন রূপে আসে আইপিএল। সবকিছু নতুন থাকলেও থেকে যায় চিরাচরিত কিছু বিষয়। প্রতিবছর আইপিএল’র সুবাদে নতুন খেলোয়াড়ের সন্ধান পায় বিসিবি। সেখানে আবার দেখা যায় কিছু খেলোয়াড়ের জন্য বন্ধ হয় দরজা। তাঁদের এই বলী খেলায় যে শুধু বিদেশী ক্রিকেটাররাই হয় তা কিন্তু নয়, তারচেয়ে ভারতীয়রাই।

আইপিএল’র নবম আসরে প্রথম দিনের নিলাম আবারও ঘটনার পুনরাবৃত্তি ঘটিয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলো। ভারতীয় খেলোয়াড়দের মধ্যে এই দিনে উপেক্ষিত ছিলেন বোলার আশিষ নেহরা, প্রবীন কুমার। বিদেশী ক্রিকেটারদের মধ্যে লঙ্কান ব্যাটিং জিনিয়াস মাহেলা জয়াবর্ধনে (১.৫ কোটি রুপি), অজি মিঃ পারফেক্ট মাইক হাসি (২ কোটি রুপি), ব্র্যাড হাডিন (১.৫ কোটি রুপি) ও তিলকরত্নে দিলশান (১.৫ কোটি রুপি)। এছাড়া, ওয়াইজ শাহ (১ কোটি রুপি), ডেভিড হাসি (১ কোটি রুপি), রবি বোপারা (১ কোটি রুপি), মুনাফ প্যাটেল (৫০ লাখ রুপি) এবং অজন্তা মেন্ডিস (৫০ লক্ষ রুপি)।

সবচেয়ে অবাক করার বিষয় হল বিগ ব্যাশে তুমুল ফর্মে থাকা জয়াবর্ধনে, মাইকেল হাসি, ডেভিড হাসি ও ব্র্যাড হ্যাডিন অবাঞ্ছিত হিসাবে দেখা হয়েছে। হয়তো তাঁদের বেস মূল্য ফ্র্যাঞ্চাইজি মালিকদের কাছে বেশী ছিল। তাই প্রথম পর্বে তাঁদের নেওয়া না হলেও দ্বিতীয় পর্বে আশা রাখাই যায়।

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ [email protected]

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।