ব্রেকিং নিউজ :
February 9, 2016

এমপি ইউনুসের বিরুদ্ধে সোনার নৌকা চুরির অভিযোগ !

sonar_naoka_3646প্রায় দুই দশক আগে সোনার নৌকা চুরির অভিযোগ উঠেছে বরিশাল-২ আসনের সংসদ সদস্য জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুসের বিরুদ্ধে। আইনজীবী সমিতির নির্বাচনে বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ মনোনীত সম্পাদক প্রার্থী অ্যাডভোকেট দেলোয়ার হোসেন দিলু এ ঘটনায় শিগগিরই মামলা করার ঘোষণা দিয়েছেন।

সভায় অ্যাডভোকেট দেলোয়ার বলেন, বরিশাল জেলা আইনজীবী সমিতিতে যার অবদান কোনো কিছুর বিনিময়ে মূল্যায়ন করা যাবে না, তিনি হলেন শহীদ বীর মুক্তিযোদ্ধা আবদুর রব সেরনিয়াবাত। একইভাবে তার ছেলে আবুল হাসানাত আবদুল্লাহ অ্যাডভোকেট না হয়েও এই আইনজীবী সমিতির জন্য অনেক ত্যাগ স্বীকার করেছেন। ১৯৯৭ সালে বরিশাল জেলা আইনজীবী সমিতির সদস্যদের পক্ষ থেকে আবুল হাসানাত আবদুল্লাহকে ৫ভরি ওজনের একটি স্বর্ণের নৌকা উপহার দেয়া হয়। ওই সময় তিনি সেই নৌকা আইনজীবী সমিতির কাছে হস্তান্তর করে যান। পরে তালুকদার মো. ইউনুস আইনজীবী সমিতির সম্পাদক থাকাকালে ওই নৌকা তার বাসা থেকে চুরি হয়ে যায় বলে গুজব ছড়ান। মূলতঃ তিনি ওই নৌকা আত্মসাতের জন্য নিজেই চুরি করেন। এবার আইনজীবী সমিতির নির্বাচনের পরে এমপি ইউনুসের নামে চুরির অভিযোগে মামলা দায়ের করা হবে।

নৌকা চুরির অভিযোগের বিষয়ে এমপি ইউনুস বলেন, যে সময় ওই সোনার নৌকা দেয়া হয়েছিল, তখন জেলা আইনজীবী সমিতিতে এতো মূল্যবান সামগ্রী রাখার মতো নিরাপত্তা ব্যবস্থা ছিল না। এজন্য আইনজীবী সমিতির সভার মাধ্যমেই সোনার নৌকাটি তার বাসায় রাখার সিদ্ধান্ত হয়। তাছাড়া যখন বাড়িতে চুরির ঘটনা ঘটেছে, তখন শুধু সোনার নৌকা নয় আমার স্ত্রীরও ৩৫ ভরি স্বর্ণালংকার চুরি গিয়েছিল। এর সঙ্গে ছিল আরো মূল্যবান জিনিসপত্র। ঘরের তালা ভেঙ্গে চুরির বিষয়টি ওই সময় বিভিন্ন পত্র-পত্রিকায় প্রকাশ পায় এবং পুলিশও ঘটনাস্থল পরিদর্শন করে। ওই ঘটনায় মামলাও দায়ের করা হয়েছে। ঘটনার এতো বছর পর একটি পক্ষ ব্যক্তিস্বার্থ চরিতার্থ করার জন্য এই ধরনের বক্তব্য দিচ্ছে।

সূত্র: যুগান্তর

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ [email protected]

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।