ব্রেকিং নিউজ :
February 10, 2016

নাতনি’র স্মার্টফোন চালানো দেখেই বুঝি তরুণ প্রজন্ম অনেক দূর এগিয়েছেঃ প্রধানমন্ত্রী    

pm_hasina

আমার দুই থেকে আড়াই বছরের নাতনি যখন স্মার্টফোন চালায়, তখন বুঝি তরুণ প্রজন্ম অনেক দূর এগিয়ে গেছে। আমি এখন অনেক সচেতন। আর এ জন্য ভবিষ্যতে কেউ ক্ষমতায় গেলে যেন উন্নয়ন কাজে হাত দিতে না পারে সেজন্য ট্রাস্ট গঠন করে কাজ করে যাচ্ছি। বুধবার রাজধানীর ওসমানী মিলনায়তনে মেধাবী গবেষকদের মাঝে বিশেষ অনুদানের চেক বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এইসব কথা বলেন প্রধানমন্ত্রী।

উপস্থিত তরুণ প্রযুক্তি গবেষকদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, এখানে যারা আছেন, তারা আমাদের চেয়ে অনেক বেশি জ্ঞানী। কারণ তারা এখন প্রযুক্তি হাতের কাছে পাচ্ছে। তাদেরকে দেখলে মনে হয় মায়ের পেট থেকে শিখে আসছে। তাদেরকে খুব একটা শিখতে হয় না।’

উপস্থিত গবেষকদের প্রধানমন্ত্রী কাজের প্রতি বিশেষ মনযোগী হওয়ার আহবান জানান। তিনি বলেন, কাজের প্রতি নিবেদিতপ্রাণ হলে যে কোনো কাজে সফলতা আসবে। তাই কাজে নিবেদিত হতে হবে। মনে রাখতে হবে, আমরা মুক্তিযুদ্ধে বিজয়ী জাতি, কেউ আমাদেরকে দমিয়ে রাখতে পারবে না। আমরা এগিয়ে যাব।

দেশের উন্নতির লক্ষ্যে গড়ে তোলা হয়েছে বিষয়ভিত্তিক ট্রেনিং সেন্টার। উন্নতির লক্ষ্যে বিষয়ভিত্তিক ট্রেনিং সেন্টারের কোন বিকল্প নেই। প্রধানমন্ত্রী বলেন, আমাদের লক্ষ্য উন্নয়নশীল দেশ গড়া। এ জন্য দরকার গবেষণা। কারণ গবেষণা ছাড়া কোনো ক্ষেত্রে উন্নয়ন সম্ভব নয়। আমাদের দেশে কৃষিজমির পরিমাণ কমেছে। কিন্তু খাদ্য উৎপাদন বেড়েছে। এটা এমনিতে বাড়েনি। গবেষণার ফলে বেড়েছে। ৯৬ সালে গবেষণার জন্য ১২ কোটি টাকা দিয়েছি। এটা এখন কম মনে হলেও তখন কিন্তু এটি অনেক বেশি ছিল।

বাংলাদেশ২৪অনলাইন/এমএম

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ bangladesh24online.news@gmail.com

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।