ব্রেকিং নিউজ :
February 11, 2016

টস সিদ্ধান্তে ‘বাংলাদেশ স্বপ্ন’র অপমৃত্যু!

টসের সিদ্ধান্ত, বদলে দিতে পারতো কী বাংলাদেশেরঅনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে গর্জন দিয়ে সেমিফাইনালে উঠেছে ক্ষুদে টাইগাররা। টুর্নামেন্টের শুরু থেকেই দুর্দান্ত খেলেছে বাংলার দামাল ছেলেরা। তবে সেমিতে পা রেখেই মনে হয় খেই হারিয়ে ফেলেছে বাংলাদেশ।

সেমিতে ওয়েস্ট ইন্ডিজ’র বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। আর্তবিশ্বাসী বাংলাদেশ ব্যাটিংয়ে নেমেই বিপদগ্রস্ত হয়ে পরেন। একে একে পিনাক ঘোষ, সাইফ হাসান ও টুর্নামেন্টে এক মাত্র সেঞ্চুরি পাওয়া শান্তকে দেখা যায় শান্ত-শিষ্ট। বাংলাদেশের এই করুণ অবস্থার সময় মনে হয়েছিল টস পেয়ে হাতে ব্যাটের পরিবর্তে বল নিলে হয়তো এমন অবস্থা দেখার প্রয়োজন পড়তো না।

বাংলাদেশ দলটা স্পিন-পেসের ভারসৌম্য পূর্ণ। তাই কুয়াশা ভেজা মাঠের পূর্ণ সুবিধা পেতে পারতো ক্ষুদে টাইগাররা। কিন্তু টসে হেরে এই সুযোগের পূর্ণ সুব্যবহার করেছে ক্যারাবিয়ানরা। তাঁরা ধারাবাহিক ভাবে পেস ও স্পিন ব্যবহার করে ধ্বসে দিয়েছে টাইগারদের ব্যাটিং লাইন-আপ। দ্বিতীয় ইনিংসে রোঁদের প্রকটে স্লো পিচ হয়েছে ফাস্ট, বোলিং পিস রূপান্তরিত হয়েছে ব্যাটিংয়ে। তাই ঘরের মাঠে নিজস্ব চিরচেনা পরিবেশে টস জিতে বাংলাদেশের টিম কর্তৃপক্ষের ব্যাটিং সিদ্ধান্ত সত্যিই দুর্ভাগ্যজনক ও একই সাথে প্রশ্নবিদ্ধও।

শেষর দিকে অধিনায়ক মিরাজের ৬০, সাইফ উদ্দিনের ৩৬ ও জয়রাজ শেখের ৩৫ রান শুধুই নাক বাঁচানো। বাংলাদেশের দেওয়া ২২৬ রানের ইনিংসটি ছেলে খেলার মতো ৮ বল বাকি থাকতেই ৭ উইকেটে জয় তুলে নিয়েছে তাঁরা।

বাংলাদেশ২৪অনলাইন/শামিম আহম্মেদ/এমএম

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ [email protected]

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।