ব্রেকিং নিউজ :
February 14, 2016

সুস্থ থাকতে জগিং করুন

trote-3

সবসময় নিজের জীবনের থেকে নিজের প্রতি যত্ন নেবার কিছু সময় বের করে নেয়া প্রতিটি মানুষের জন্য অত্যন্ত জরুরি।প্রতিদিন জগিং এর জন্য কিছু সময় বের করে নেয়া কিন্তু এটি অত্যন্ত কঠিন কোন কাজ নয়। ইচ্ছা থাকলেই উপায় হয়। কাজেই নিজের জন্য অত্যন্ত উপকারি এই জগিং এর জন্য কিছুটা সময় বের করে নিতে কার্পণ্য না করাই শ্রেয়।
জগিং এর জন্য বিশেষ কোন প্রস্তুতি এর প্রয়োজন নেই। তবে নিজের সুবিধারতে  কিছু বিষয় মাথায় রাখা উচিত। প্রথমেই ঠিক করুন সকালে বা সন্ধ্যার মধ্যে কোন সময় আপনি সময় বের করতে পারবেন।জগিং এর ক্ষেত্রে বিশেষ কোন পোশাক নেই তবে অবশ্যই খেয়াল রাখতে হবে পোশাক যেন বেশ আরামদায়ক হয়। ছেলেরা ঢিলেঢালা ট্রাউজার পরতে পারেন মেয়েরা টি-শার্ট , ট্রাউজার পরতে অস্বস্তিবোধ করলে সেলওার-কামিজ পরে জগিং করতে পারেন। জুতার দিকে বিশেষ গুরুত্ব দিতে হবে। আরামদায়ক জুতা পরিধান করতে হবে সেক্ষেত্রে ব্র্যান্ড এর জুতা নাইকি , এডিডাস ,পুমা ইত্যাদি এছারাও ভাল মানের কেডস জুতা জগিং এর জন্যে বেছে নিতে পারেন।জগিং এর সময় পানি সঙ্গে রাখুন। জগিং শেষে বিশ্রাম নেয়া , পোশাক পরিবরর্তন করা এবং কিছু খাওয়া জরুরি।
জগিং সম্পর্কিত কিছু টিপসঃ
*জগিং এর সময় সাথে কেউ থাকলে আগ্রহ সৃষ্টি হয় এছাড়া হেডফোন দিয়ে গান শুনতে শুনতে জগিং করতে পারেন।
*প্রথম অবস্থায় অল্প সময় ধরে জগিং করুন। আস্তে আস্তে অভ্যাসে পরিণত করুন ।
*ভিটামিন সি সমৃদ্ধ ফল খাওয়ার চেষ্টা করুন।

মালিহা রহমান খান

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ [email protected]

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।