ব্রেকিং নিউজ :
February 18, 2016

শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে বাইসাইকেলে ও দৌড়ে বাংলাদেশে,ভারতের ৬ যুবক

faridpur pic 02_102679_1একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে সামনে রেখে ভারতের কলকাতা থেকে বাংলাদেশে এসেছেন ছয় যুবক। এরা ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে এসেছেন বলে জানান তাঁরা। এদের মধ্যে বাইসাইকেল যোগে পাঁচজন ও একজন দৌড়ে এসেছেন।

বৃহস্পতিবার সকাল ৯টায় তাঁরা ফরিদপুর সরকারি রাজেন্দ্র কলেজ ক্যাম্পাসের শহীদ মিনারে পুস্পমাল্য অর্পণ করে শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

চন্দন বিশ্বাসের নেতৃত্বে টাচ অফ হ্যাভেন নামক সংগঠনের উদ্যোগে ‘অক্ষরযাত্রা’ নামের ওই দলে বাইসাইকেল চালিয়ে এসেছেন অঙ্গুর বরমণ, রাহুল সেন, সুব্রত চ্যাটার্জি, রজত সাহা। তাদের সঙ্গে সঙ্গে দৌড়ে এসেছেন রেনসডেল ম্যানুয়েল।

আগামী ২১ ফেব্রুয়ারি ঢাকার কেন্দ্রীয় শহীদ মিনারে বাংলাদেশিদের সঙ্গে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে গত ১৪ ফেব্রুয়ারি কলকাতা প্রেসক্লাব থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা করেন তাঁরা। এর মধ্যে যশোর, মাগুরা ও ফরিদপুর জেলায় একদিন করে যাত্রাবিরতী দিয়ে প্রত্যেক জেলায় শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধা জানায় দলটি। ফরিদপুরে শহীদদের প্রতিশ্রদ্ধা জানানো শেষে তারা মানিকগঞ্জের উদ্দেশ্যে রওনা হয়।

সকালে সরকারি রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ মাহাবুবুর রহমান কলেজ ক্যাম্পাসে তাদের ফুলের শুভেচ্ছা দেন। এসময় সময় সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

দল নেতা চন্দন বিশ্বাস বলেন,বাংলা ভাষার প্রতিটি অক্ষরকে শ্রদ্ধা জানাতে চাই। তাই এই যাত্রার নাম দিয়েছে অক্ষরযাত্রা। বাংলাভাষার প্রতিটি অক্ষর দুই বাংলার বাঙালি এক বাক্যে বেধেছে। আগামী ২১ ফেব্রুয়ারি তাদের এই যাত্রা শেষ হবে।

বাংলাদেশ২৪অনলাইন/টিএম

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ [email protected]

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।