ব্রেকিং নিউজ :
February 20, 2016

ভারতের প্রথম ট্রান্সজেন্ডার মডেল

image

ভারতের প্রথম ট্রান্সজেন্ডার মডেল এজেন্সি লঞ্চ করতে চলেছে দেশটির প্রথম ট্রান্সজেন্ডার মডেল। প্রথম পর্বের বাছাই শুরু হয় ৭ ফেব্রুয়ারি। প্রায় ৩০ জন ছিলেন তালিকায়। বিচারক ছিলেন চার জন—  সেলিব্রিটি স্টাইলিস্ট ঋষি রাজ, ফ্যাশন ডিজাইনার নিদা মাহমুদ, কিংফিশার মডেল হান্ট ১৬ জয়ী ঐশ্বর্য সুস্মিতা এবং রুদ্রাণী ছেত্রী চৌহান।

এঁরাই বেছে নিয়েছেন ৩ জন মডেলকে যাঁরা হতে চলেছেন এদেশের প্রথম ট্রান্সজেন্ডার মডেল। শুধু মডেলিং নয়, বনি কপূরের পরবর্তী ছবিতে অভিনয়েরও সুযোগ পেয়েছেন এঁদের মধ্যে ২ জন—

১) স্নেহা, বয়স ২২। জয়পুরে জন্ম। পরিবারের সদস্যরা মেনে নিতে পারেননি স্নেহার পরিবর্তন। মানসিক চাপে স্কুল ছাড়তে হয়। ১৮ বছর বয়সে দিল্লি চলে আসেন। গ্রাসাচ্ছাদনের জন্য ও কাজের ক্ষেত্রে সুযোগের অভাবে যৌনকর্মী হিসেবে কাজ করতে বাধ্য হন। মডেল হওয়ার আকাঙ্ক্ষা ছিল প্রথম থেকেই। স্বপ্নপূরণ হতে চলেছে স্নেহার।

২) শ্রী, বয়স ২৩। দিল্লিতে বাড়ি। বহুমুখী প্রতিভার শ্রী একজন নৃত্যশিল্পী। নিজেই নিজের পোশাক ডিজাইন করেন। অনেক ছোট বয়সেই পরিবার তাঁকে বর্জন করে। একবার একটি টেলিভিশন অনুষ্ঠানে চরম অপমানিত হন। অনেক কষ্টের মধ্যেও অ্যাম্বিশনটা আঁকড়ে থেকেছেন।

৩) নীহারিকা, বয়স ২৩। বাড়ি দিল্লিতে। অনেক অল্প বয়স থেকেই যৌনকর্মী হিসেবে কাজ করতে বাধ্য হন নিহারিকা। নিজের শারীরিক পরিবর্তনটা মানতে পারেননি প্রথমটায়। ১৭ বছর বয়সে আত্মহত্যা করার চেষ্টাও করেন। এখন কাজ করেন নাইটক্লাবে। মায়ের চিকিৎসা থেকে বোনেদের পড়াশোনার খরচ— ওঁর একার রোজগারেই টিকে আছে গোটা পরিবার। কষ্টের মধ্যেও স্বপ্নটা ছাড়েননি নীহারিকা।

তথ্যসূত্রঃ হাফিংটন পোস্ট

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ bangladesh24online.news@gmail.com

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।