ব্রেকিং নিউজ :
February 23, 2016

যৌনরোগে আক্রান্ত পৃথিবীর ১০ জন বিখ্যাত ব্যক্তি

image (1)হলিউডের তারকা থেকে শুরু করে শিল্প-সাহিত্যের কিংবদন্তিদের অনেকেই বিভিন্ন যৌনরোগ রোগে আক্রান্ত হয়েছেন। তাঁদের মধ্যে অনেকে মারাও গিয়েছেন। তেমন ১০ জনের কথা উল্লেখ করা হল।

জেসিকা অ্যালবাঃ এই সুন্দরী হলিউড তারকার জেনাইটাল হারপিস রয়েছে যা তাঁর শরীরে সংক্রামিত হয় পার্টনার ডেরেক জেটারের থেকে। মারায়া ক্যারি, স্কারলেট জোহানসন থেকে শুরু করে হলিউডের বহু বিখ্যাত মহিলার শরীরেই যৌনরোগ সংক্রামিত করেছেন ডেরেক।

ভিক্টোরিয়া বেকহ্যামঃ ডেভিড বেকহ্যামের পত্নী ও আক্রান্ত হার্পিসে। শোনা যায় অতীতের রকস্টার ভিক্টোরিয়া অনুগামীদের সঙ্গে যৌন মেলামেশা করেই এই রোগ ডেকে এনেছেন শরীরে।

পল গগ্যাঁঃ অবাধ যৌন সংসর্গ করে শেষমেশ সিফিলিসে মারা গিয়েছিলেন মাস্টার পেইন্টার পল গগ্যাঁ।

প্যারিস হিলটনঃ সুন্দরীর লাগামছাড়া জীবন তাঁর শরীরে হার্পিস সংক্রমণের কারণ। এর জন্য হিলটনদের উইল থেকে বাদ পড়েছে তাঁর নাম।

রবিন উইলিয়ামসঃ এই প্রয়াত হলিউড অভিনেতা অল্প বয়সে প্রোটেকশন ছাড়াই বহু যৌন সংসর্গ করতেন। ওঁর বিরুদ্ধে জেনাইটাল হার্পিস সংক্রমণের অভিযোগ আনেন এক মহিলা যাঁর মীমাংসা হয় আদালতের বাইরে।

আর্থার অ্যাশঃ টেনিস কিংবদন্তি আর্থার অ্যাশ মারা গিয়েছিলেন এইডসে। একবার অসুস্থতার সময়ে, চিকিৎসার গাফিলতিতে এইড্‌স সংক্রামিত রক্ত তাঁর শরীরে যায়।

চার্লস বোদলেয়ারঃ বিখ্যাত সাহিত্যিক চার্লস বোদলেয়ার মারা গিয়েছিলেন গনোরিয়া এবং সিফিলিসে আক্রান্ত হয়। এক সময়ে অবাধ যৌন সংসর্গ করেছেন গণিকাপল্লিতে।

ম্যাজিক জনসনঃ চিকিৎসকের গাফিলতিতে, ইঞ্জেকশনের একই সিরিঞ্জ ব্যবহারের ফলে এই প্রতিভাবান বাস্কেটবল খেলোয়াড়ের শরীরে এইড্‌স সংক্রমণ হয়। এই নিয়েই তিনি ’৯২ সালের বার্সেলোনা অলিম্পিকে অংশ নিয়েছিলেন তিনি।

প্যামেলা অ্যান্ডারসনঃ স্বামীর সঙ্গে সঙ্গমের ফলেই তাঁর শরীরে বাসা বেঁধেছিল হেপাটাইটিস সি। বহু বছর ধরে তিনি লড়াই করছেন এই রোগের বিরুদ্ধে।

চার্লি শিনঃ মাত্র কয়েক মাস আগেই হলিউড তারকা চার্লি শিন ঘোষণা করেন তিনি এইচআইভি পজিটিভ এবং তা যৌন সংসর্গের কারণেই।

এদের মধ্যে বেশিরভাগই হারপিস রগে আক্রান্ত। হারপিস এক ধরনের ডিএনএ ভাইরাস যা প্রধানত লালা এবং শরীরের অন্যান্য নিঃসৃত রসের মাধ্যমে সঞ্চালিত হয়ে সংক্রমণ সৃষ্টি করে থাকে। হারপিস ভাইরাস মোট ৮ ধরনের হয়ে থাকে। হারপিস সিমপ্লেক্স ভাইরাসটি ২ ধরনের হয়ে থাকে।

বাংলাদেশ২৪অনলাইন/এমএইচ

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ [email protected]

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।