ব্রেকিং নিউজ :
March 13, 2016

তামিমের স্বপ্ন পূরণ, অপেক্ষায় বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব

তামিমের স্বপ্ন পূরণ, অপেক্ষায় বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিবপ্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসাবে ইতোমধ্যে টি২০ ক্রিকেটে ১ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন টাইগার ডেশিং ওপেনার তামিম ইকবাল। আবার একই রেকর্ড গড়ার অপেক্ষায় রয়েছেন বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

টি২০ ক্যারিয়ারে ৪৮ ম্যাচে মাঠে নেমেছেন তামিম। ২২.৪৭ গড়ে সর্বোচ্চ ৮৮ রান করেছেন তিনি। টি২০ তে এখন পর্যন্ত চারটি অর্ধশত রানের ইনিংস খেলেছেন দেশ সেরা এই ওপেনার।

অলরাউন্ডার সাকিব আল হাসান ৪৯ ম্যাচে ৯৭৯ রান করেছেন। নতুন এই রেকর্ড থেকে ২১ রান দূরে। এছাড়া সাকিব এরই মধ্যে বলহাতে ৫০টিরও বেশি উইকেট নিয়েছেন। টি২০’তে তাঁর সংগ্রহ এখন ৫৫ উইকেট।

টি২০’তে এর আগে ১০০০ রান ও ৫০ উইকেট নিতে পেরেছেন একজন ক্রিকেটারই, পাকিস্তান অধিনায়ক শহীদ আফ্রিদি। এই পাকিস্তানি ক্রিকেটার ৯৪টি টি২০ ম্যাচ খেলে ১৩১৫ রান করেছেন এবং উইকেট নিয়েছেন ৯৩টি। সাকিব যদি আজ ব্যাট হাতে সাফল্য পান তাহলে তিনি হবেন ইতিহাস গড়া দ্বিতীয় ক্রিকেটার, যিনি এক হাজার রান ও ৫০টি উইকেট নিতে পেরেছেন।

বাংলাদেশ২৪অনাইন/এসএ/এমএম

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ [email protected]

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।