ব্রেকিং নিউজ :
March 17, 2016

অমরত্ব পেতে রাশিয়ান ধনকুবের কম্পিউটারে আপলোড করতে চান নিজের ব্রেন

0রাশিয়ান বিলিওনেয়ার দিমিত্রি ইসকোভ মানুষের ব্রেন কম্পিউটারে ফিট করে তা বরাবরের মতে বাঁচিয়ে রাখার পরিকল্পনা করেছেন। একে বলা হচ্ছে ‘সাইবারনেটিক ইমমরটালিটি’। খুব একটা বেশি দিন নয়, ২০৪৫-এর মধ্যেই সাইবারনেটিক ইমমরটালিটি হাতে-কলমে করে দেখানো যাবে বলে আশাবাদী দিমিত্রি। এ বিষয়ে গবেষণার জন্য ২০৪৫ নামে একটি কোম্পানি গঠন করে ফেলেছেন তিনি। সেখানে গবেষণা চালাচ্ছেন নানা দেশের প্রথম সারির একাধিক বৈজ্ঞানিক।

৩৫ বছরের দিমিত্রির হিসেবে মোটামুটি ২০৫০-এর মধ্যে তিনি মারা যাবেন। ২০৪৫-এর মধ্যে সাইবারনেটিক ইমমরটালিটি বাস্তবে পরিণত হলে, তাঁর নিজের মস্তিষ্ককেই কম্পিউটারে আপলোড করে তিনি অমর হতে চান। আগামী ৩০ বছরের মধ্যে তা সম্ভব হবে বলে ১০০% আত্মবিশ্বাসী দিমিত্রি। দিমিত্রির অমরত্বের ধারণা নিয়ে তৈরি তথ্যচিত্র ‘দ্য ইমমরটালিস্ট’ শিগগিরই বিবিসি চ্যানেলে দেখানো হবে। ২০২০-র মধ্যে মানুষের ব্রেন দ্বারা নিয়ন্ত্রিত রোবোট তৈরি করা যাবে বলে জানিয়েছেন তিনি। দিমিত্রির স্বপ্ন সফল হওয়া অসম্ভব ব্যাপার নয় বলে মানছেন বৈজ্ঞানিকরাও।

 সূত্র : এই সময়

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ bangladesh24online.news@gmail.com

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।