ব্রেকিং নিউজ :
March 27, 2016

আদালত অবমাননা : আপিল বিভাগে হাজির দুই মন্ত্রী

466আদালত অবমাননার রুলের শুনানিতে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে হাজির হয়েছেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। আজ রবিবার সকাল ৯টার দিকে দুই মন্ত্রী আদালতে যান।  প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে আপিল বিভাগের সাত সদস্যের বেঞ্চে এ শুনানি হওয়ার কথা রয়েছে।

এর আগে গত ২০ মার্চ রুলের লিখিত জবাব দাখিলের নির্ধারিত দিন ছিল। ওই দিন সকালে আদালতে হাজির হয়ে আইনজীবীর মাধ্যমে জবাব দাখিল করেন দুই মন্ত্রী। কিন্তু কামরুল ইসলামের জবাব দাখিলের ওপর আদালত সন্তুষ্ট না হওয়ায় খাদ্যমন্ত্রী ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রীকে আবারও সশরীরে হাজির হতে বলা হয়।

কামরুল ইসলামের লিখিত জবাবে সঠিকভাবে ব্যাখ্যা উপস্থাপন করা হয়নি জানিয়ে আবারও তাঁকে তা দাখিলের নির্দেশ দেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে সাত সদস্যের বেঞ্চ।

শুনানিতে আ ক ম মোজাম্মেল হকের পক্ষে অংশ নেন ব্যারিস্টার রফিক-উল হক আর কামরুল ইসলামের পক্ষে ছিলেন আবদুল বাসেত মজুমদার।

গত ১৫ মার্চ খাদ্যমন্ত্রীর পক্ষে সময় আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত অবমাননার অভিযোগে আ ক ম মোজাম্মেল হক ও কামরুল ইসলামের শুনানির জন্য দিন ধার্য করে দেন আপিল বিভাগ। আদালত নিয়ে মন্তব্য করায় এরই মধ্যে দুই মন্ত্রী আইনজীবীর মাধ্যমে নিঃশর্ত ক্ষমার আবেদন করেছেন।

মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডাদেশ পাওয়া মীর কাসেম আলীর আপিলের রায়কে কেন্দ্র করে প্রধান বিচারপতির বক্তব্যের সমালোচনা করে গত ৫ মার্চ রাজধানীতে এক সেমিনারে বক্তব্য দেন সরকারের দুই মন্ত্রী কামরুল ইসলাম ও আ ক ম মোজাম্মেল হক।

বাংলাদেশ২৪অনলাইন/টিএম

 

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ [email protected]

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।