ব্রেকিং নিউজ :
March 30, 2016

১২ প্রতিষ্ঠান রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার পাচ্ছে

Presidet-290x193পাঁচটি ক্যাটাগরিতে ১২টি প্রতিষ্ঠানকে শিল্পের বিভিন্ন খাতে বিশেষ অবদান রাখার জন্য দেওয়া হচ্ছে রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার।আজ বুধবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে শিল্প মন্ত্রণালয় আয়োজিত অনুষ্ঠানে এ পুরস্কার তুলে দেবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ।

জানা যায়, বেসরকারি খাতে শিল্প স্থাপন, পণ্য উত্পাদন, কর্মসংস্থান সৃষ্টি এবং জাতীয় আয় বৃদ্ধিসহ দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখার স্বীকৃতিস্বরূপ সরকার ‘রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন নীতিমালা ২০১৩’ অনুযায়ী ২০১৪ সালের জন্য রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কারের জন্য নির্বাচিত করেছে।  শিল্প উন্নয়ন পুরস্কারপ্রাপ্তদের নামের তালিকা প্রজ্ঞাপন আকারে জারি করা হয়েছে। পুরস্কারপ্রাপ্তরা হলেন বৃহৎ শিল্প ক্যাটাগরিতে তিনটি প্রতিষ্ঠান বিএসআরএম স্টিলস, আবদুল মোমেন লি., বিআরবি কেবল ইন্ডাস্ট্রিজ। মাঝারি শিল্পের মধ্যে তিনটি প্রতিষ্ঠান বসুমতি ডিস্ট্রিবিউশন, ন্যাশনাল অ্যাগ্রিকেয়ার ইম্পোর্ট ও এক্সপোর্ট, জালালাবাদ ফ্রোজেন ফুডস। ক্ষুদ্র শিল্প খাতের মধ্যে  মেসার্স হেলাল অ্যান্ড ব্রাদার্স, এডেসান গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ ও প্রিন্স কেমিক্যাল কম্পানি। কুটির শিল্প খাতে একটি প্রতিষ্ঠান জননী উইভিং ফ্যাক্টরি। হাইটেক শিল্প খাতে ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড এবং সার্ভিস ইঞ্জিনিয়ারিং।

বাংলাদেশ২৪অনলাইন/এসএম/টিএম

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ bangladesh24online.news@gmail.com

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।