ব্রেকিং নিউজ :
April 4, 2016

মজাদার বালতি চিকেন ভিন্দালু ও সাভার চিকেন বড়ির রেসিপি

download (1)(১) বালতি চিকেন ভিন্দালু

উপকরণ: বড় আলু ১টি, ভিনেগার ২/৩ কাপ, মরিচ ১-১/২চা: চামচ হলুদ ১/৪ চা, চামচ রশুন বাটা ১ চা: আদাকুচি ১চা: চামচ লবণ ১চা চামচ ঝাল মরিচ ১-১/২ টা:

চামচ, টমেটো পিউরি ১টি: চামচ, পানি, ১-১/৪ কাপ, কিউব করা মুরগির বুকের মাংস ২২৫ গ্রাম, সয়াবিন তেল ১টেবিল চামচ, পেয়াজ ২টি স্লাইস করা, কারিপাতা ৪টি কাচা মরিচ ২টি কুচানো।

প্রণালীআলু ছিলে বড় বড় টুকরো করে পানিতে ভিজিয়ে রাখুন, একটি পাত্রে ভিনেগার ধনে, জিরা, মরিচ, হলুদ, রশুন, আদা, লবণ, মরিচ টমেটো কিউলি হিং এবং পানি একসাথে মিশান,মাংশের উপর এটি মিশ্রণ ঢেলে দিন, চাইতে তেল গরম করে পেয়াজ এবঙ কফিপাতা ভাজুন। আঁচ কমিয়ে মসলা মাখানো মাংশ দিন ২মিনিট ভাজুন, ২মিনিট পর আলু দিন। ঢেকে ৫/৭মিনিট নামিয়ে নিন।কাচা মরিচ ছিটিয়ে পরিবেশন করুন।

12900115_1142279802458173_837808527_nসাভার চিকেন বড়ি

উপকরণ: মুরগির বুকের মাংশ৩ টুকরা , আদা রশুন পেস্তা ১টেবিল চামচ, লবণ পরিমান মত, গোল মরিচ গুড়া ১চা: চামচ মাখন পরিমান মত, মুরগির ডিম ২টি, বেসন ৩চা: চামচ কাঁচা মরিচ কুট আধা টেবিল চামচ, ধনেপাতা কুচি আধা টেবিল চামচ।

বেসন তৈরি: ডিম বেসন পেয়াজ কুচি, কাঁচা মরিচ কুচি, ধনেপাতা কুচি পরিমান মত লবণ দিয়ে পানি ছাড়া একসঙ্গে ভালো করে মাখাতে হবে।

প্রণালি: মাংসের টুকরাগুলোকে আদা-রশুনপেস্ট, লবণ, গোল মরিচ গুড়া দিয়ে মেখে ১৫মিনিট রাখতে হবে।পরে ননস্টিক প্যানে মাখন দিয়ে গরম হলে মাংসের টুকরা তিনটিকে চেপে গোলমত করে বা ইচ্ছানযায়ী অল্প আচেঁ অধেক ভাজতে হবে, ঠাণ্ডা হয়ে গেলে আধা ভাজা মাংসগুলো বেসনে মাখিয়ে ডুবো তেলে ভাজতে হবে। ভাজা হয়ে গেলে একটি বড় প্লেটে বাসমতি চালের ভাত বা পো্লাও ও দু’টুকরো বেগুন ভাজির সাথে বড়ি তিনটিকে একটির উপর আরেক টি এভাবে বিছিয়ে পেয়াজ পাতা সহযোগে পরিবেশন করুন।

মালিহা রহমান খান

বাংলাদেশ২৪অনলাইন

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ bangladesh24online.news@gmail.com

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।