ব্রেকিং নিউজ :
April 12, 2016

দেশে একজন পর্যটকের আগমন হলে ১১জন মানুষের কর্মসংস্থান সৃষ্টি হয়‍ঃ রাশেদ খান মেনন

download (5)দেশে একজন পর্যটকের আগমন হলে ১১জন মানুষের কর্মসংস্থান সৃষ্টি হয়। তাই বর্তমান সরকার পর্যটনের উন্নয়নে কাজ করছে। বর্তমানে দেশের ১১ থেকে ১২ লাখ মানুষ প্রত্যক্ষ বা পরোক্ষভাবে পর্যটন শিল্পের উপর ভিত্তি করে জীবিকা নির্বাহ করছে। মঙ্গলবার দুপুরে জেলার দেলদুয়ার আটিয়া ইউনিয়নের গড়াসিন গ্রামে আজিয়ার কমিউনিটি বেস্ট ট্যুরিজম ভিলেজের উদ্বোধনী অনুষ্ঠানের বেসামররিক বিমান পরিবহন ও পর্যটন বিষয়ক মন্ত্রী রাশেদ খান মেনন এসব কথা বলেন।

পর্যটন মন্ত্রী বলেন, পর্যটকই সুন্দর ও স্বাধীন কর্মসংস্থান। তাই যুবকদের বেসরকারি পর্যটন শিল্পের সঙ্গে সম্পৃক্ত হওয়ার আহ্বান জানাচ্ছি। বর্তমানে দেশের প্রবৃদ্ধি সাত এসে দাঁড়িয়েছে। ২০২০ সালের মধ্যে বাংলাদেশ একটি মধ্যম আয়ের দেশে পরিণত হবে।

এসময় গড়াসিন গ্রামের ৩০ বাড়িতে বেসরকারিভাবে পর্যটকদের জন্য আবাসিক ব্যবস্থা গড়ে উঠার কথা জেনে মন্ত্রী মুগ্ধ হন। দেলদুয়ারের ঐতিহ্যের এ উপজেলার কারুশিল্প, পর্যটনশিল্প, ৪শ বছরের পুরোন আটিয়া জামে মসজিদ, তাঁতশিল্প ও লেবু চাষের কথা তুলে ধরেন। নিরাপদ খাদ্য উপজেলা হিসেবে এ উপজেলার প্রশংসাও করেন। অনুষ্ঠানের শেষে মন্ত্রী গড়াসিন গ্রামে আজিয়ার কমিউনিটি বেস্ট ট্যুরিজম ভিলেজের ফলক উন্মোচন করেন এবং শুভ উদ্বোধন ঘোষণা করেন।

বাংলাদেশ২৪অনলাইন/এসএম/টিএম

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ [email protected]

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।