ব্রেকিং নিউজ :
May 6, 2016

ধূমপায়ীরা ফুসফুস পরিষ্কার রাখবেন যেভাবে

ধূমপায়ীদেরও ফুসফুস থাকবে পরিষ্কারধূমপায়ীদের স্বাস্থ্যঝুঁকি অনেক। বিশেষ করে ফুসফুসে ক্যানসার হওয়ার আশঙ্কা ধূমপায়ীদের বেশি থাকে। ফুসফুস ভালো রাখতে ধূমপান ছেড়ে দেওয়াই সবচেয়ে ভালো সিদ্ধান্ত। এছাড়া কিছু ঘরোয়া উপায় রয়েছে, যার মাধ্যমে ধূমপায়ীরা ফুসফুস পরিষ্কার রাখতে পারেন। জীবনধারাবিষয়ক ভারতীয় ওয়েবসাইট বোল্ডস্কাই জানিয়েছে এসব উপায়ের কথা।

উপাদানঃ কয়েক টুকরো আদা, দুই টেবিল চামচ হলুদ, কয়েক কোয়া রসুন, দুই টেবিল চামচ চিনি। আদা, হলুদ ও রসুনের মিশ্রণ ফুসফুসে বিষাক্ত পদার্থ তৈরি হতে দেয় না। এতে ফুসফুসের স্বাস্থ্য ভালো থাকে। এসব উপাদানের প্রদাহরোধী ফুসফুসের সংক্রমণ, কফ ইত্যাদি কমায়।

প্রণালিঃ একটি পাত্রে পানি ফুটান, উপাদানগুলো ফুটন্ত পানিতে ঢালুন। পানির মধ্যে উপাদানগুলো ১৫ মিনিট ধরে ফুটতে দিন। এরপর চুলা থেকে নামিয়ে একটি কাচের বোয়ামে ভরে ঠান্ডা হতে দিন। এতে খাবারটি খাওয়ার উপযোগী হবে। খালি পেটে প্রতিদিন সকালবেলা দুই চামচ করে খান। দুই মাস নিয়মিত পানীয়টি গ্রহণ করুন।

তবে যেকোনো খাবার গ্রহণের আগে শরীরের অবস্থা বুঝে এবং চিকিৎসকের পরামর্শ নিয়ে সেবন করুন।

বাংলাদেশ২৪অনলাইন/এসএ/টিএম

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ [email protected]

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।