ব্রেকিং নিউজ :
May 28, 2016

দ্বিপাক্ষিক বৈঠকে জাপান ও বাংলাদেশ এর প্রধানমন্ত্রী

Hasina-and-Abe-bgবাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেছেন। সৌহার্দ্যপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত এ বৈঠকে দু’দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলাপ করেন দুই দেশের রাষ্ট্রপ্রধানরা।

শনিবার স্থানীয় সময় সকাল ১০টার পর নাগোয়ার মারিওট অ্যাসোসিয়া হোটেলে এ বৈঠক অনুষ্ঠিত হয়। এতে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীসহ দু’দেশের সংশ্লিষ্ট কর্মকর্তারা অংশ নেন।

এই দ্বিপাক্ষিক বৈঠকের আগে প্রধানমন্ত্রীর সঙ্গে শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মৈথিপালা সিরিসেনারও সৌজন্য সাক্ষাৎ হয়। ওই সাক্ষাৎ হয় প্রধানমন্ত্রীর নাগোয়ার আবাসস্থল হোটেল হিলটনে। এতেও অংশ নেন পরররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা। এই দুই বৈঠকের পর দুপুরেই প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা ট্রেনযোগে পৌঁছেছেন রাজধানী টোকিওতে। এখানে তারা উঠেছেন ম্যান্ডারিন ওরিয়েন্টাল হোটেলে। হোটেলে বিশ্রাম ও দুপুরের খাবার শেষে স্থানীয় সময় বিকেল ৫টার দিকে টোকিওতে বাংলাদেশ দূতাবাসে নবনির্মিত চ্যান্সারি কমপ্লেক্সের উদ্বোধন করার কথা রয়েছে শেখ হাসিনার। এই কর্মসূচির মধ্য দিয়েই শেষ হবে প্রধানমন্ত্রীর শনিবারের ব্যস্ততা। তারপর তিনি ফিরবেন টোকিওর আবাসস্থল মান্ডারিন ওরিয়েন্টাল হোটেলে।

বাংলাদেশ২৪অনলাইন/এসএম/টিএম

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ [email protected]

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।