ব্রেকিং নিউজ :
June 13, 2016

ভেজাল সয়াবিন তেলের ২ কারখানা বন্ধ ও ৯টি প্রতিষ্ঠানের জরিমানা

333চট্টগ্রাম জেলার বায়েজীদ এলাকার কুলগাঁওতে অবস্থিত মেসার্স শহীদ স্টোরের শাহীন সয়াবিন অয়েলের কারখানায় অভিযান পরিচালনা করেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিলুর রহমান, নবনিযুক্ত ম্যাজিস্ট্রেট নাঈমা ইসলাম, মোঃ তৌহিদুল ইসলাম, তাহমিদা আক্তার, র‌্যাব-৭ এর সহকারী পরিচালক চন্দন দেবনাথ, ক্যাব সদরঘাট থানার প্রেসিডেন্ট জান্নাতুল ফেরদৌস, চেম্বার অফ কমার্সের মেম্বার মোকাম্মেল হক খান ও বিএসটিআই এর রাজীব দাস।

অভিযান চালিয়ে দেখা যায়, অত্যন্ত অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে ড্রাম থেকে অপরিশোধিত পাম অয়েলকে অতিরিক্ত থিনার ও ফ্লেভার যোগ করে সরাসরি পাইপলাইনের মাধ্যমে বোতলজাত করে সয়াবিন তেল হিসেবে সরবরাহ করা হচ্ছে।যদিও তারা ২০১৫-১৮ সাল পর্যন্ত বিএসটিআই এর অনুমোদনপ্রাপ্ত, কিন্তু কারখানায় অভিযান চালিয়ে দেখা যায়, কারখানার ল্যাবটি পরিত্যক্ত এবং মেশিনারিজগুলি অব্যবহৃত। এছাড়াও অনুমোদন ছাড়াই তারা ভিন্ন মাপের বোতলে তেল বাজারজাত করছে। কারখানা থেকে ২৫ ড্রাম ভেজাল তেল জব্দ করা হয়, যাতে মোট তেল ছিল ৫,০০০ লিটার।

চট্টগ্রামের আগ্রাবাদ কর্ণফুলী মার্কেটে অভিযান পরিচালনা করেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ফোরকান এলাহি অনুপম নবনিযুক্ত ম্যাজিস্ট্রেট আবদুস সামাদ শিকদার ও শান্তা রহমান। সহযোগিতায় ছিলেন পুলিশ ফোর্স ও ব্যাটালিয়ন আনসার। অভিযান চালিয়ে মেয়াদোত্তীর্ণ ঘি ও খাদ্যদ্রব্য বিক্রয় এবং অতিরিক্ত মূল্যে ভোগ্যপণ্য বিক্রয়ের দায়ে ২টি প্রতিষ্ঠানকে ৫০০০ টাকা করে মোট ১০,০০০ টাকা জরিমানা করা হয়। অভিযান চলাকালীন সময়ে বাজার কমিটির কতিপয় সদস্যের উস্কানীতে বাজারে অস্থিরতা সৃষ্টির অপচেষ্টা চালানো হলেও ভ্রাম্যমান আদালতের তৎপরতায় কিছুক্ষণের মাঝেই পরিস্থিতি স্বাভাবিক করা সম্ভব হয়।

চট্টগ্রাম জেলার বদ্দারহাট কাঁচাবাজার ও হক মার্কেট এলাকায় অভিযান পরিচালনা করেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সাব্বির রাহমান সান, নবনিযুক্ত ম্যাজিস্ট্রেট সৈয়দ মোরাদ আলী ও তানিয়া মুন। একজন ক্যাব প্রতিনিধি, পুলিশ ফোর্স ও ব্যাটালিয়ন আনসার তাদের সহযোগিতা করেন।  এসময় অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রয় ও মূল্যতালিকা প্রদর্শন না করার অপরাধে ৯টি প্রতিষ্ঠানকে মোট ৩৮,০০০ টাকা জরিমানা করা হয়।

বাংলাদেশ২৪অনলাইন/এসএম/টিএম

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ [email protected]

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।