ব্রেকিং নিউজ :
July 5, 2016

গুলশানের স্প্যানিশ রেস্তোরাঁ থেকে যেভাবে প্রাণে বাঁচলেন এক ইতালীয়

গুলশানে-হামলা-নিহতদের-৯-জন-ইতালীয়-নাগরিকরাজধানীর গুলশানের স্প্যানিশ রেস্তোরাঁ হলি আর্টিজান বেকারিতে জঙ্গিরা বেছে বেছে এক এক করে সকল বিদেশিকে হত্যা করে। তবে এর মধ্যে ভাগ্যগুণে বেঁচে যাওয়া  দুইজন ইতালীয় মধ্যে একজন জ্যাকোপো বিওনি। সম্প্রতি তিনি ইতালির স্কাই টিজি২৪ টিভিকে ফোনে দেওয়া এক সাক্ষাৎকারে জানিয়েছেন কিভাবে প্রাণে বেঁচে গেলেন তিনি।

জ্যাকোপো বলেন, ওই রেস্তোরাঁয় পাচক হিসেবে কাজ করতেন তিনি। অন্যদিনের মত শুক্রবারও যথারীতি কাজ করছিলেন হঠাৎ গুলির শব্দ পেয়ে আঁতকে উঠেন তিনি। চারদিকে তাকান। যখন দেখলেন, একটি টেবিলে ইতালীয়দের দিকে বন্দুক তাক করে রয়েছে কয়েক যুবক অমনি দৌঁড়ে রেস্তোরাঁর ছাদ উঠেন এবং সেখান থেকে পাশের বাসায় লাফিয়ে পড়ে প্রাণে বাঁচেন।

তিনি আরও বলেন, সেই বাসার লোকজন আকস্মিক ভাবে তাকে দেখে প্রথমে প্রথমে ভয় পেয়ে যান। পরে অবশ্য তাঁকে আশ্রয় দেন। অভিযান শেষ হওয়া পর্যন্ত সেই বাসায় থাকেন তিনি। শনিবার সকালে পুলিশ তার সঙ্গে কথা বলতে আসে এবং বিকেলে ওই বাসা ত্যাগ করেন। তিনি বলেন, ‘পুলিশের সঙ্গে কথা বলার পরপরই সঙ্গে থাকা দুটি জিনিস ও পাসপোর্ট নিয়ে সোজা বিমানবন্দরে চলে যাই। সেখানে গিয়ে ব্যাংককগামী একটি বিমানে উঠি।’

ঢাকার কোন খবর পেয়েছেন কিনা এমন প্রশ্নের জবাবে জ্যাকোপো বিওনি বলেন, ‘সামাজিক যোগাযোগ মাধ্যম কিংবা অন্য কোন মাধ্যমে গুলশানের ঘটনার কোন ছবি দেখতে চাই না। বরং ঢাকার সুখকর স্মৃতি নিয়ে বাড়ি ফিরতে চাই।’

গত শুক্রবার রাতে গুলশান ২ নম্বরের হলি আর্টিজান বেকারিতে হামলা চালায় একদল অস্ত্রধারীরা। পরে শনিবার সকালে কমান্ডো অভিযান চালিয়ে ওই রেস্তোরাঁর নিয়ন্ত্রণ নেয়  যৌথবাহিনী। এ সময় তারা ২৬ জনের মরদেহ ও ১৩ জনকে জীবিত উদ্ধার করে।

বাংলাদেশ২৪অনলাইন/টিএম

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ [email protected]

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।