ব্রেকিং নিউজ :
July 11, 2016

মেসি নয়, রোনালদোই পাচ্ছে ‘ব্যালন ডি’অর’

মেসি নয়, রোনালদোই পাচ্ছে ‘ব্যালন ডি’অর’গত আট বছর যাবত মেসি-রোনালদোতে আটকে আছে ফুটবলারদের সবচেয়ে সম্মানজনক ট্রফি ফিফা ‘ব্যালন ডি’অর’। ইতোমধ্যে ৫ বার এই কাঙ্ক্ষিত ট্রাফি নিজের ঘরে তুলেছেন আর্জেন্টাইন ও বার্সা সুপারস্টার লিওনেল মেসি অপরদিকে মাত্র তিনবার হাতে উঠেছে পর্তুগীজ ও রিয়াল মহাতারকা ক্রিস্টিয়ানো রোনালদো। এবার কার হাতে উঠবে এই ট্রফি।

কোপায় টানা দুইবার ফাইনাল খেলেও দলকে শিরোপা দিতে পারেনি মেসি। অন্যদিকে দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে প্রথমবারের মতো পর্তুগীজদের কোন বড় ট্রফি হিসাবে ইউরো উপহার দিয়েছেন রোনালদো। তাই এবারের ‘ব্যালন ডি’অর’ রোনালদোর দিকেই ঝুঁকবে বলে মনে করছেন ফরাসি স্ট্রাইকার গ্রিজমান।

গ্রিজমান বলেন, এবারের ব্যালন ডি’অর রোনালদোর হাতেই যাচ্ছে। তাঁর কোনো প্রতিপক্ষই নেই, ‘ব্যালন ডি’অরের লড়াইটা শেষ হয়ে গেল। এই মৌসুমে তো রোনালদো দুটি বড় ট্রফি জিতেছে।

উল্লেখ্য, অ্যাটলেটিকো মাদ্রিদের হয়ে দুর্দান্ত একটা মৌসুম কাটানোর পর জাতীয় দলের জার্সিতেও অবিশ্বাস্য একটা ইউরো কাটালেন। অ্যাটলেটিকোর হয়ে ৪৮ ম্যাচে করেছেন ৫১ গোল। অপরদিকে ইউরোতে ৬ গোল করে টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হয়েছেন তিনি। ইউরোর মাঝপথেই বলাবলি হচ্ছিল, এবার হয়তো ব্যালন ডি’অর উঠবে অন্য কারও হাতে। আর সেটা হতে পারেন গ্রিজমানই। কিন্তু কাল পর্তুগালের কাছে ফাইনালে ফ্রান্স হারার পর গ্রিজমান আত্মসমর্পণই যেন করলেন। শুধু নিজে সরে গেলেনই না, রোনালদো এবারের বর্ষসেরা আগাম ঘোষণাও করলেন।

রোনালদোর সবচেয়ে বড় প্রতিপক্ষ মেসিও গোল করে ও করিয়ে দারুণ একটি মৌসুম কাটিয়েছেন। চ্যাম্পিয়নস লিগের শিরোপা হাতছাড়া করলেও লিগ ও কাপ জিতেছেন। ক্লাবের হয়ে করেছেন ৪১ গোল। তবে কোপা আমেরিকার ফাইনালে আবারও ব্যর্থ আর্জেন্টিনা। এটাই লড়াই থেকে ছিটকে দিতে পারে মেসিকে।

বাংলাদেশ২৪অনলাইন/এসএ/টিএম

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ [email protected]

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।