ব্রেকিং নিউজ :
July 26, 2016

ফল ভুগতে হবে, ভারতকে চীনের হুমকি

5আর ঘুরিয়ে পেঁচিয়ে কথা নয়, এবার সোজাসুজি ভারতকে হুমকি দিল চীন। তিন চীনা সাংবাদিকের ভিসার মেয়াদ বাড়াতে রাজি না ভারত। এর পরিপ্রেক্ষিতে চীনের পক্ষ থেকে বলা হয়েছে, যদি এনএসজি-তে ভারতের সদস্যপদের বিরোধিতা করার জন্য ভারত এমন কঠোর মনোভাব দেখায়, তাহলে দিল্লিকে তার ফল ভুগতে হবে।

চীনা সংবাদপত্র ‘গ্লোবাল টাইমস’-এ সম্পাদকীয়তে হুঁশিয়ারি দেয়া হয়েছে, শোনা যাচ্ছে, পরমাণু সরবরাহকারী গোষ্ঠী বা এনএসজি-তে ভারতের প্রবেশের চেষ্টা রুখে দেয় চীন। এর বদলা হিসেবে এমন মনোভাব দেখাচ্ছে ভারত। তাই যদি হয়, ভারতকে তার ফল ভুগতে হবে।

ভারত যেভাবে চীনের সরকারি সংবাদসংস্থা ‘জিনহুয়া’-র তিন সাংবাদিকের ভিসা বাড়াতে অস্বীকার করেছে ভারত। এই বিষয়ে ‘গ্লোবাল টাইমস’ বলেছে, কেন সাংবাদিকদের ভিসা বাড়ানো হল না, তার কোনো সরকারি কারণ দেখায়নি ভারত।

এদিকে, ভারতীয় কয়েকটি সংবাদমাধ্যমের দাবি, ওই সাংবাদিকরা বেনামে দিল্লি ও মুম্বইয়ে বিশেষ কয়েকটি দফতর সম্পর্কে গুপ্তচরবৃত্তির চেষ্টা করছিলেন। নির্বাসিত তিব্বতী আন্দোলনকারীদের সঙ্গেও তারা দেখা করেন বলে শোনা যাচ্ছে। কিন্তু তাদের বিরুদ্ধে ওঠা চরবৃত্তির অভিযোগ সম্পূর্ণ মিথ্যে বলে দাবি ওই তাদের সংবাদপত্রের। দিল্লি যেভাবে ওই সাংবাদিকদের ভারতে কাজ করতে দিতে অস্বীকার করেছে, তা ‘সস্তা’ বলে মন্তব্য করেছে তারা। তাদের দাবি, চীনাদের ভিসা দিতে বরাবরই ঝামেলা পাকায় ভারত। উল্টে চীন সহজেই ভিসা দেয় ভারতীয়দের।

ওই সংবাদপত্রের পরামর্শ, এবার থেকে বেইজিংও ভারতীয় নাগরিকদের বুঝিয়ে দিক, চীনা ভিসা পাওয়া অত সহজ নয়।

বাংলাএশ২৪অনলাইন/এমএইচ

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ [email protected]

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।