ব্রেকিং নিউজ :
July 27, 2016

৫৯০ জন গার্মেন্ট শ্রমিককে ছাঁটায়

ফতুল্লায় ৫৯০ জন গার্মেন্ট শ্রমিককে ছাঁটায়নারায়ণগঞ্জের ফতুল্লার কাঠেরপুল শিল্পাঞ্চলে অবস্থিত বন্ধঘোষিত মোতালেব মনোয়ারা গার্মেন্টের ৫৯০ জন শ্রমিককে ছাঁটায় করা হয়েছে। মঙ্গলবার বিকেলে বিকেএমইএ এর নারায়ণগঞ্জস্থ প্রধান কার্যালয়ে চাকুরীচ্যুত শ্রমিকদের শ্রম আইন অনুযায়ী যাবতীয় পাওনাদি বাবদ প্রায় এক কোটি টাকা প্রদান করা হয়েছে।

এ সময় বিকেএমইএ’র সহ-সভাপতি (অর্থ) জিএম ফারুক, মোতালেব মনোয়ারা গার্মেন্টের নির্বাহী পরিচালক লে. কর্নেল (অবসরপ্রাপ্ত) কাজী কবির, ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্ট ওয়ার্কার্স জেলা কমিটির সাধারণ সম্পাদক কবির হোসেন রাজু, সহ-সভাপতি রফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়া শিল্প পুলিশের সদস্যরাও এসময় উপস্থিত ছিলেন।

জানা গেছে, গত ১২ জুলাই মোতালেব মনোয়ারা গার্মেন্টে শ্রমিক অসন্তোষ দেখা দিলে মালিকপক্ষ কারখানাটি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে। পরে বিকেএমইএ সভাপতি এমপি সেলিম ওসমান, ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্ট ওয়ার্কার্স কেন্দ্রীয় কার্যকরী সভাপতি কাউসার আহম্মেদ পলাশের উপস্থিতিতে বিকেএমইএ, মালিকপক্ষ ও শ্রমিক প্রতিনিধিদের ত্রিপক্ষীয় বৈঠকের পর শ্রম আইন অনুযায়ী শ্রমিকদের যাবতীয় বকেয়া পাওনা পরিশোধে সম্মত হন মালিকপক্ষ।

বাংলাদেশ২৪অনলাইন/এসএ/টিএম

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ [email protected]

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।