ব্রেকিং নিউজ :
August 9, 2016

প্রেমের টানে ধর্মের পরিবর্তন করলেন যারা

smvnapv

আমায় ভাসাইলিরে, আমায় ডুবাইলিরে; অকূল দরিয়ার কোন কূল নাইরে। প্রেম, ভালবাসাটাও গায়কের গানের কথার মতোই। প্রেমের দরিয়ার কোন কূল কিনারা নাই। প্রেম মানে না কোন রক্তের বন্ধন, ধর্মের শিকল। সাধারণের মত বলিউড তারকারাও ভালবাসার মানুষকে কাছে পেতে ধর্ম পরিবর্তন করেছেন। আসুন জেনে নিন ভালোবাসার জন্য ধর্ম পরিবর্তন করে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন কোন কোন বলিউড তারকা।

হেমা মালিনী

ড্রিম গার্ল হেমা আর ধর্মেন্দ্রর প্রেম কাহিনী অনেক ঝড়-ঝাপটার মধ্যে দিয়ে অগ্রসর হয়েছিল। হেমা অনেক নামীদামি অভিনেতার কাছ থেকেই বিবাহপ্রস্তাব পেয়েছিলেন। তাঁদের মধ্যে ছিলেন সঞ্জীব কুমার এবং জিতেন্দ্রর মতো মানুষও। কিন্তু হেমা বদ্ধপরিকর ছিলেন ভালোবাসার মানুষ ধর্মেন্দ্রকেই বিয়ে করবেন।

কিন্তু বিয়ের পথে বাধা হয়ে দাঁড়ান ধর্মেন্দ্রর প্রথম স্ত্রী প্রকাশ কৌর। তিনি ধর্মেন্দ্রকে বিবাহ বিচ্ছেদ দিতে প্রস্তুত ছিলেন না। এই বাধা কাটাতে ১৯৭৯ সালে হেমা ও ধর্মেন্দ্র দু’জনেই ইসলাম ধর্ম গ্রহণ করেন। মুসলিম ম্যারেজ অ্যাক্ট অনুসারে যেহেতু একাধিক বিবাহ আইনসিদ্ধ, সেহেতু বিবাহের বাধা দূর হয়।

শর্মিলা ঠাকুর

শর্মিলা ঠাকুর প্রেমে পড়েন ভারতের তৎকালীন ক্রিকেট টিমের ক্যাপ্টেন মনসুর আলি খান পতৌদির। হিন্দু বাঙালি পরিবারের মেয়ে শর্মিলা মুসলমান পতৌদিকে বিয়ে করার জন্য ই‌সলাম ধর্মে দীক্ষিত হন।

নার্গিস

নার্গিসের সঙ্গে প্রেম সম্পর্ক গড়ে ওঠে সুনীল দত্তের। মুসলমান নার্গিস হিন্দু সুনীল দত্তকে বিয়ে করার জন্য হিন্দু ধর্ম গ্রহণ করেন। নার্গিসের নতুন নাম হয় নির্মলা দত্ত।

অমৃতা সিংহ

সাইফ আলি খানকে ভালোবেসে বিয়ে করার জন্য অমৃতা ইসলাম ধর্ম গ্রহণ করেছিলেন। ১৩ বছর ঘর সংসার করার পর অবশ্য তাঁদের বিবাহ বিচ্ছেদ হয়ে যায়। এবং তারপর সাইফ বিয়ে করেন কারিনাকে।

আয়েশা টাকিয়া

২০০৯ সালে আয়েশা বিয়ে করেন ফারহান আজমিকে। এই বিয়ের জন্য আয়েশাকে ইসলাম ধর্মে দীক্ষিত হতে হয়।

বাংলাদেশ২৪অনলাইন/আরআই/টিএম

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ [email protected]

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।