ব্রেকিং নিউজ :
August 13, 2015

অন-লাইনে হজ ব্যবস্থাপনা

hajj

হজ ব্যবস্থাপনাকে আরো সহজ ও গতিশীল করতে বছরব্যাপী অন-লাইনে হজ নিবন্ধন প্রক্রিয়া চালুর ইঙ্গিত দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ পদ্ধতি হজ ব্যবস্থাপনাকে সহজ ও গতিশীল করবে। প্রধানমন্ত্রী উত্তরায় আশকোনা হাজী ক্যাম্পে হজ কার্যক্রম-২০১৫ উদ্বোধনকালে এ কথা বলেন। এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ধর্মবিষয়ক মন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান।

প্রধানমন্ত্রী বলেন, হজ পালনে বছরব্যাপী নিবন্ধনের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বর্তমানে নির্দিষ্ট সময়ের মধ্যে হজযাত্রীদের নাম নিবন্ধনের সময় তাদের মাঝে তাড়াহুড়ো লক্ষ্য করা যায়। কিন্তু নতুন নিবন্ধন  প্রক্রিয়া হজযাত্রীরা সময় নিয়ে স্বস্তির সঙ্গে তাদের নাম নিবন্ধন করতে পারবেন। সৌদি সরকার হজ যাত্রীর সংখ্যা নির্ধারণের করলে লটারির মাধ্যমে হজযাত্রীদের নির্বাচন করা হবে। এছাড়া, হজযাত্রীদের সঙ্গে যারা প্রতারণা করবে তারে বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেয়া হবে। ইতোমধ্যে এ ধরণের প্রতারণা বন্ধে পদক্ষেপ নেওয়া হয়েছে। এরপরও হজযাত্রীরা প্রতারণার শিকার হলে, অভিযুক্তদের বিরুদ্ধে তাৎক্ষণিকভাবে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ২৪অনলাইন/এমএম

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ bangladesh24online.news@gmail.com

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।