ব্রেকিং নিউজ :
September 25, 2016

বছরের প্রথম ম্যাচেই জয় ছিনিয়ে নিল বাংলাদেশ

%e0%a6%ac%e0%a6%9b%e0%a6%b0%e0%a7%87%e0%a6%b0-%e0%a6%aa%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%a5%e0%a6%ae-%e0%a6%ae%e0%a7%8d%e0%a6%af%e0%a6%be%e0%a6%9a%e0%a7%87-%e0%a6%ac%e0%a6%be%e0%a6%82%e0%a6%b2%e0%a6%be

প্রায় ১১ মাস পর আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে মাঠে নামেই বাজিমাত করলো টাইগাররা। আফগানদের ২৬৬ রানের টার্গেট দিয়ে ২৫৮ রানেই থামিয়ে দিয়েছে মাশরাফি বাহিনী। ম্যাচটি শুরু থেকেই ছিল উত্তেজনার তুঙ্গে। ধীরে ধীরে ম্যাচ থেকে ছিটকে যাচ্ছিল বাংলাদেশ। তবে শেষ পর্যন্ত বাংলাদেশের ক্রিকেট সমর্থকদের মুখে হাসি ফোটালেন মাশরাফি-সাকিব-রুবেল-তাসকিন’রা।

জয়ের জন্য ২৬৬ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই ঝড় তুলেছিলেন তুই ওপেনার মোহাম্মদ শেহজাদ এবং শাবির নুরি। যদিও দলীয় ৪৬ রানের মাথায় এই দু’জনকে ফিরিয়ে দিয়ে বাংলাদেশেকে খেলায় ফেরান মাশরাফি বিন মর্তুজা এবং সাকিব আল হাসান। ৩১ রান করে ফেরেন শেহজাদ এবং ৯ রান করে ফেরেন শাবির নুরি। এরপরই জুটি বাঁধেন হাশমতুল্লাহ শহিদী এবং রহমত শাহ।

এ দু’জনের দায়িত্বশীল ব্যাটিং দৃঢ়তায় সিরিজের প্রথম ম্যাচেই জয়ের দিকে এগিয়ে যাচ্ছিলো সফরকারী আফগানিস্তান। জুটিতে ভাঙ্গতে চেষ্টার কোন কমতি রাখেনি অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। শেষ পর্যন্ত ম্যাচের মোর ঘুরিয়েছে সাকিব ও তাইজুল। ম্যাচে ৪১তম ওভারের দ্বিতীয় বলে ভাঙলো আফগানদের সেরা জুটি। সাকিবের বলে ৭১ রান করা সাজঘরে ফিরল রহমত শাহ। এরপর ৪৪তম ওভারে আরেক বিধ্বংসী ব্যাটসম্যান হাশমতুল্লাহ শহিদীকে ফিরিয়ে দিলেন তাইজুল ইসলাম। সৌম্য সরকারের হাতে ক্যাচ দেন ৭২ রান করা হাশমতুল্লাহ।

এরপর ধীরে ধীরে ম্যাচ জয়ের কাছে পৌঁছে যায় বাংলাদেশ। টাইগারদের ধারাবাহিক বোলিং আক্রমণে দিসেহারা হয়ে উঠে আফগানরা। সদ্য বোলিং অ্যাকশনের নিষেধাজ্ঞা কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেই আফগানদের বিপক্ষে বাংলাদেশের হয়ে জ্বলে উঠেছে তাসকিন আহমেদ। ম্যাচটিতে ৪টি মূল্যবান উইকেট তুলে নিয়েছেন তিনি। ৪৮তম ওভারের চতুর্থ বলে দুর্দান্ত এক ডেলিভারিতে মোহাম্মদ নবীকে (৩০) সাজঘরে ফেরান তিনি। একই ওভারের শেষ বলে আফগান আসগর স্টানিকজাইকে প্যাভিলিয়নের পথ ধরান তিনি। ম্যাচের শেষ ওভারে বল হাতে তুলে নেন দুটি উইকেট। ওই ওভারের দ্বিতীয় বলে সাজঘরে ফেরান মিরওয়াজ আশরাফকে। আর শেষ বলে সাব্বির রহমানের তালুবন্দী করান দৌলত জাদরানকে।

ম্যাচে বাংলাদেশের পক্ষে তাসকিন ৪টি, মাশরাফি ও সাকিব ২টি এবং রুবেল ও তাইজুল নেন একটি করে উইকেট নেন। ম্যাচ সেরা হন ব্যাট হাতে ৪৮ রান ও বল হাতে ২টি উইকেট নেওয়া সাকিব।

বাংলাদেশ২৪অনলাইন/এসএ/এমএইচ

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ [email protected]

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।