ব্রেকিং নিউজ :
October 8, 2016

পূজায় হামলার পরিকল্পনা, র‍্যাবের পৃথক অভিযানে ৪ জঙ্গি নিহত

1475908736গাজীপুর ও টাঙ্গাইলের জঙ্গি আস্তানায় র‌্যাবের পৃথক অভিযানে ৪ জঙ্গি নিহত হয়েছে।  শনিবার সকালে র‌্যাব ও জঙ্গিদের গোলাগুলিতে এই ৪ জঙ্গি মারা যায় বলে জানা গেছে। এদিকে, টাঙ্গাইলে নিহত ২ জঙ্গি পূজায় হামলা চালানোর পরিকল্পনা করছিল বলে দাবি করেছে র‍্যাব। এদিকে, গাজীপুরের দক্ষিণ ছায়াবীথি ও পাতারফেক এলাকায় আরও দুটি বাড়িতেও জঙ্গি সন্দেহে অভিযান চালাচ্ছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

শনিবার সকাল থেকে গাজীপুরের হারিনাল এলাকার একটি একতলা ভবন ঘিরে রাখেন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। এরপর র‌্যাবের অভিযানে সেখানে দুই জঙ্গি নিহত হয়। র‌্যাবের লিগ্যাল ও মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ খান এই খবরের সত্যতা নিশ্চিত করেছেন।

ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের অতিরিক্ত কমিশনার ছানোয়ার হোসেন বলেন, নব্য জেএমবির ঢাকা বিভাগীয় কমান্ডারসহ কয়েকজন ওই বাড়িতে রয়েছেন- এমন তথ্যের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হচ্ছে।

একটি একে ২২ রাইফেল, ২০-২৫ রাউন্ড রাইফেলের গুলি, নাইন এমএম পিস্তলের ৬০-৭০ রাউন্ড গুলি, ৩টি চাপাতি, ল্যাপটপ ও বিস্ফোরক উদ্ধার করা হয়েছে। নিহতদের মধ্যে একজন নব্য জেএমবি ঢাকা অঞ্চলের কমান্ডার আকাশ বলে দাবি করছে র‌্যাব।

আতাউর রহমান এক মাস আগে এক তলা একটি ভবন নির্মাণের পর ভবনের সবগুলো কক্ষ ভাড়া দেন। ওই বাড়ির একটি কক্ষে দুইজন ছাত্র থাকতেন। তাদেরকে জঙ্গি বলে সন্দেহ করা হচ্ছে। তিনি কালীগঞ্জ উপজেলার পুনসাইয়ের বাসিন্দা। তিনি আগে বিদেশ থাকতেন।

অন্যদিকে, টাঙ্গাইল শহরের কাগমারা এলাকায় একটি বাড়িতে র‌্যাবের অভিযানে ২ জঙ্গি নিহত হয়েছে। নিহত জঙ্গিরা পূজায় হামলা চালানোর পরিকল্পনা করছিল বলে দাবি করেছে র‍্যাব।

শনিবার সকালে কাগমারার মির্জা মাঠ সংলগ্ন বাবলু মিয়ার বাড়িতে এ অভিযান চালায় র‌্যাব। অভিযানের বিষয়ে সদর থানার ওসি নাজমুল ভুঁইয়া জানান, ওই বাড়িতে ৭ জঙ্গি অবস্থান নিয়েছে- এমন গোপন খবরে র‌্যাব অভিযানে যায়।

এ সময় জঙ্গিরা র‌্যাবের উপস্থিতি টের পেরে গুলি ছুড়তে থাকে। র‌্যাবও পাল্টা গুলি চালায়। এ সময় উভয়পক্ষের গোলাগুলিতে দুই জঙ্গি নিহত হয়। তবে তাৎক্ষণিকভাবে নিহতদের নাম-পরিচয় জানা যায়নি। ওই বাড়িতে অভিযান অব্যাহত আছে। অপর জঙ্গিদের বিষয়ে কিছু জানাতে পারেননি ওসি।

টাঙ্গাইলের মির্জামাঠ এলাকার একটি বাড়িতে র‌্যাবের অভিযানে দুই জঙ্গি নিহত হয়। র‌্যাবের কোম্পানি কমান্ডার মহিউদ্দীন ফারুকী বিষয়টি নিশ্চিত করেছেন।বর্তমানে এই বাড়িটি ঘিরে রেখেছে পুলিশ। টাঙ্গাইল জেলা পুলিশ সুপার  ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ঘটনাস্থলে আছেন।

বাংলাদেশ২৪অনলাইন/টিএম

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ [email protected]

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।