ব্রেকিং নিউজ :
October 11, 2016

‘আমরা এখন মাঠের খেলাই ঠিকভাবে খেলতে চাই’  

 

qqqqqqqqqইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে উইকেট শিকার উদযাপনের ‘দায়ে’ জরিমানার বিষয়ে টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা বলেছেন, এটা সাধারণ উদযাপন ছিল। আমরা কোনো ভুল করিনি। সুতরাং দুঃখ প্রকাশের কিছু নেই। আর ক্রিকেট জেন্টলমেন গেম (ভদ্রলোকের খেলা)। আমরা এখন মাঠের খেলা ঠিকভাবে খেলতে চাই।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচ শুরুর আগের দিন মঙ্গলবার (১১ অক্টোবর) দুপুরে সংবাদ সম্মেলনে মাশরাফি এ কথা বলেন।

৯ অক্টোবর ঢাকার মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ইংল্যান্ড অধিনায়ক জস বাটলারের উইকেটের পতনের পর উল্লাসে মাতে বাংলাদেশ দল। কিন্তু উদযাপন সহ্য হয়নি বাটলারের। তিনি সেসময় টাইগার ক্রিকেটারদের সঙ্গে বিতণ্ডায় জড়িয়ে পড়েন।

যার জের ম্যাচ শেষে দু’দলের ক্রিকেটারদের করমর্দনের সময়ও দেখা যায়। তামিম ইকবাল করমর্দন করতে চাইলে তার ওপর চড়াও হন ইংলিশ ক্রিকেটার বেন স্টোকস। সেসময় সাকিব আল হাসান পরিস্থিতি সামলে নেন। স্টোকসের সঙ্গে তামিমের অনাকাঙ্ক্ষিত ঘটনার বিষয়ে টাইগার অধিনায়ককে প্রশ্ন করা হলে তিনি বলেন, ওই ঘটনায় তামিমের কোনো দোষ খুঁজে পাইনি। আমি পরে সেই ঘটনার ভিডিও দেখেছি এতেও তামিমের দোষ পাইনি বলেও জানান মাশরাফি।

বিভিন্ন ঘটনার প্রেক্ষাপটে ১০ অক্টোবর বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি, ব্যাটসম্যান সাব্বির রহমান ও বাটলারকে তলব করেন ম্যাচ রেফারি। শুনানি শেষে মাশরাফি ও সাব্বিরকে ম্যাচ ফি’র ২০ শতাংশ জরিমানা করেন ম্যাচ রেফারি জাগাভাল শ্রীনাথ। আর বাটলারকে কেবল তিরস্কার করেন।

এ বিষয়ে সংবাদ সম্মেলনে একজন সাংবাদিক প্রশ্ন করলে মাশরাফি বলেন, আসলে প্রত্যেক খেলায়ই উইকেট শিকারের পর এমন উদযাপন হয়ে থাকে। ম্যাচের যে পরিস্থিতি সেসময় এ ধরনের উদযাপন সাধারণ ছিল। কিন্তু ম্যাচ রেফারির হয়তো মনে হয়েছে সেটা শৃঙ্খলার মধ্যে (কোড অব কন্ডাক্ট) ছিল না, সেজন্য আমাদের দু’জনকে জরিমানা করেছেন।

এ বিষয়ে দুঃখ প্রকাশ করবেন কিনা প্রশ্ন করা হলে টাইগার অধিনায়ক সাফ বলে দেন, আমরা ভুল কিছু করিনি। সুতরাং দুঃখ প্রকাশের কিছু নেই। এর আগেও আমরা তাদের (ইংল্যান্ড) হারিয়েছি বিশ্বকাপে। সেসময়ও এমন উদযাপন করেছি। হয়তো তখন কোড অব কন্ডাক্ট এমন ছিল না। এখন হয়েছে। মাশরাফি আরও বলেন, আমরা এসব নিয়ে এখন মাথা ঘামাতে চাই না। আমরা এখন মাঠের খেলা ঠিকভাবে খেলতে চাই।

বাংলাদেশ২৪অনলাইন/টিএম

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ bangladesh24online.news@gmail.com

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।