ব্রেকিং নিউজ :
October 26, 2016

আগুন থেকে মনিবের জীবন রক্ষা করেছে ‘হিরো’ কুকুর!

dog_28699_1477402997প্রানি আর মানুষের বন্ধুত্ব নতুন কিছু নয়। এই বন্ধুত্ব রক্ষা করতে অনেক বড় বড় অবদানও রাখে প্রানি অ মানুষ উভয়। এবার এমনই এক ঘটনা ঘটেছে পেনসিলভেনিয়ায়। মনিবকে আগুন থেকে রক্ষা করে রীতিমতো হিরো বনে গেছে একটি পোষা কুকুর।

‘চে’ এই নামের কুকুরটি অগ্নিকাণ্ডের সময় নিজের মনিবকে রক্ষায় তার শরীরের উপর শুয়ে ছিল। পরে আগুন নির্বাপক কর্মীরা ওই বাড়িতে প্রবেশ করে দেখে কুকুরটি নিজের মনিবকে রক্ষায় তাকে আগলে পড়ে রয়েছে।  পরে তারা চে কে মনিবের শরীরের উপর থেকে উদ্ধার করেন।  বর্তমানে চে এবং তার মনিব হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

আগ্নি নির্বাপক বাহিনীর সঙ্গে কাজ করা দ্য রেড পো ইমার্জেন্সি রিলিফ টিম জানায়, চে শুধু নিজের মনিবকে রক্ষাই করেনি, বরং তার চিৎকারে প্রতিবেশিরা দুর্ঘটনা সম্পর্কে সচেতন হয় এবং আগ্নি নির্বাপক বাহিনীকে ফোন করে।

২৩ অক্টোবর রিলিফ টিমের এক ফেসবুক বার্তায় বলা হয়, সকালে আমরা ফিলাডেলফিয়া ফায়ার ডিপার্টমেন্ট থেকে ফোন পাই একটি কুকুরকে আগুন থেকে উদ্ধারের জন্য। পরে যখন ঘটনাস্থলে গিয়ে উদ্ধারকারীরা উপস্থিত হয়, তখন প্রতিবেশিরা জানান- কুকুরের চিৎকারে তাদের ঘুম ভাঙে। ঘুম থেকে উঠে জানালা খুলে তারা দেখতে পায় পার্শ্ববর্তী বাড়িটিতে আগুন ধরে গেছে। এরপরই তারা আগ্নি নির্বাপক বাহিনীকে ফোন করে।

প্রতিবেশিদের মতে, কুকুরটি কেবল তার মনিবকেই রক্ষা করেনি, বরং সবাইকে আগুনের ক্ষতি থেকে রক্ষা করেছে।

  বাংলাদেশ২৪অনলাইন/এমএইচ

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ [email protected]

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।