ব্রেকিং নিউজ :
November 11, 2016

নেইমার জাদুতে আর্জেন্টিনাকে ৩-০ গোলে হারালো ব্রাজিল

%e0%a6%a8%e0%a7%87%e0%a6%87%e0%a6%ae%e0%a6%be%e0%a6%b0-%e0%a6%9c%e0%a6%be%e0%a6%a6%e0%a7%81%e0%a6%a4%e0%a7%87-%e0%a6%86%e0%a6%b0%e0%a7%8d%e0%a6%9c%e0%a7%87%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%9f%e0%a6%bf%e0%a6%a8২০১৮ রাশিয়া বিশ্বকাপে সামনে রেখে আজ বাছাইপর্বের ম্যাচে মুখোমুখি হয় দুই চির প্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা ও ব্রাজিল। তবে ব্রাজিলিয়ান সুপার স্টার নেইমারের জাদুতে ৩-০ তে হার নিয়ে মাঠ ছাড়ে মেসির আর্জেন্টিনা।

খেলার ২৫তম মিনিটে প্রথম লিড নেয় ব্রাজিল। নেইমারের অ্যাসিস্ট থেকে দলকে এগিয়ে নেন ফিলিপ কোউতিনহো (১-০)। প্রথমার্ধের যোগ করা অতিরিক্ত সময়ে ২-০ গোলের ব্যবধানে এগিয়ে যায় ব্রাজিল। দলের হয়ে দ্বিতীয় গোলটি করেন মেসির বার্সা সতীর্থ নেইমার। গ্যাব্রিয়েল জিসাসের অ্যাসিস্ট থেকে গোলটি করেন নেইমার।  বিরতির পর আর্জেন্টিনাকে ম্যাচ থেকে ছিটকে দেন পাউলিনহো। রেনাতো অগাস্টোর সহায়তায় ব্রাজিলের হয়ে তৃতীয় গোলটি করেন পাউলিনহো (৩-০)। ম্যাচের বাকি সময়ে ব্যবধান কমাতে পারেনি এদগার্দো বাউজার শিষ্যরা। ফলে, ৩-০ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে তিতের শিষ্যরা।

ম্যাচে অধিকাংশ আর্জেন্টাইন খেলোয়াড়রা থাকে ফরমহিনতায়। মেসি যথারীতি মাঝমাঠ থেকে বল নিয়ে গোলমুখে যান। কিন্তু ডি মারিয়া, হিগুয়েনরা সেভাবে মেসিকে সাহায্য করতে পারেননি। অভিজ্ঞ মাসচারানোকে ব্যস্ত থাকতে হয়েছে গোল বাঁচানোর লড়াইয়ে। কোচ এদগার্দো বাউজা দলটিকে খেলিয়েছেন ৪-৪-২ পদ্ধতিতে। ছক অনুযায়ী মাঝমাঠের নিয়ন্ত্রণ আর্জেন্টিনার ছিল না। শুরু থেকেই তা নিয়ে নেয় ব্রাজিলের অ্যালভেস, মার্সেলোরা। মাঝমাঠে কেবলই দৌড়ে গেছেন বিলিয়া। সুযোগ পেয়েও গোল করতে পারেননি। তিন ম্যাচ পর ফিরে মেসি দলের জন্য পুরো মাঠ খেলে বেড়িয়েছেন। কিন্তু দলবল নিয়ে গিয়ে বল ব্রাজিলের গোলরক্ষকের কাছে গিয়ে দিয়ে আসতে হয়েছে। এবারের বিশ্বকাপ বাছাইপর্বে আর্জেন্টিনার হয়ে তিন ম্যাচ খেলেছেন মেসি। ওই তিনটিতেই জয় পেয়েছে মেসি। মেসির অনুপস্থিতিতে দুটি ম্যাচ ড্র করেছে এবং একটি ম্যাচ তো প্যারাগুয়ের কাছে হেরেই গেছে আর্জেন্টিনা। মেসির ছায়া হয়ে বার্সেলোনার মত আর্জেন্টিনার রক্ষণভাগেও দুর্গ হয়ে দাঁড়ান মাসচারানো। আর গোলবারে নিজের সবটা দেওয়ার চেষ্টা থাকে রোমেরোর। কিন্তু ফুটবলটাতো তিনজনের খেলা না!

এ ম্যাচে জয়ের ফলে বাছাইপর্বের পয়েন্ট টেবিলে ব্রাজিলের আধিপত্য বিরাজ করছে। এখন পর্যন্ত ১১ ম্যাচে সর্বোচ্চ ২৪ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে দলটি। অন্যদিকে বিশ্বকাপ শঙ্কায় দিন কাটছে আর্জেন্টিনার। কারণ ১১ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে বর্তমানে ছয়ে রয়েছে আর্জেন্টিনা। এ তালিকায় শীর্ষ চার দল সরাসরি খেলবে বিশ্বকাপ। আর পঞ্চম দলকে ইন্টার-কনফেডারেশনে প্লে-অফ খেলতে হবে।

বাংলাদেশ২৪অনলাইন/এসএ

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ [email protected]

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।