ব্রেকিং নিউজ :
November 13, 2016

হারের জন্য এফবিআই’কে দায়ী করলেন হিলারি

150904-hillary-clinton-5-gty-629-750x400প্রেসিডেন্ট নির্বাচনে হারের জন্য যুক্তরাষ্ট্রের শীর্ষ গোয়েন্দা সংস্থা এফবিআইকে দায়ী করেছেন রিপাবলিকান প্রেসিডেন্ট পদপ্রার্থী হিলারি ক্লিনটন। হিলারি মনে করেন, নির্বাচনের ঠিক আগ মুহূর্তে ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশনের (এফবিআই) হস্তক্ষেপের কারণে নির্বাচনী প্রচার ধাক্কা খায়। ই-মেইল ইস্যু নিয়ে এফবিআইয়ের প্রধান জেমস কোমির নতুন তদন্তের ঘোষণায় থমকে দাঁড়ায় ক্যাম্পেইন।

শীর্ষ নির্বাচনী তহবিলদাতাদের সঙ্গে ফোনে কথা বলার সময় হিলারি তার হারের বিষয়টি এভাবে ব্যাখ্যা করেছেন। এ ফোনালাপ গণমাধ্যমে ফাঁস হয়ে গেছে। বৃটিশ বার্তা সংস্থা বিবিসি’র  এক প্রতিবাদনে এ তথ্য জানানো হয়েছে।

শনিবার তহবিলদাতাদের হিলারি বলেন, ‘নির্বাচনে অসফলতার জন্য এ রকম আরো কারণ আছে।’

গত ২৮ অক্টোবর এফবিআইয়ের পরিচালক কোমি কংগ্রেসকে জানিয়েছিলেন, হিলারির ব্যবহৃত এমন কিছু ই-মেইল পাওয়া গেছে, যেগুলো নতুন করে তদন্ত করা হবে। এই এক ঘোষণায় জনপ্রিয়তা ধস নামে হিলারির। নির্বাচনের গতি বদলে যায়।

কিন্তু নির্বাচনের দুই দিন আগে জেমস কোমি আবার ঘোষণা দেন, হিলারির ই-মেইল তদন্ত করে দেখা গেছে, সেখানে অপরাধের কোনো প্রমাণ নেই। যদিও অনেকেই মনে করেছিলেন এই ঘোষণা হিলারিকে সাহায্য করবে তবে তা কোনো কাজে আসেনি।

এদিকে বুধবার ট্রাম্পের বিজয় নিশ্চিত হওয়ার পর থেকে তার বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহরে বিক্ষোভ হচ্ছে। স্থানীয় সময় শনিবার রাতেও বিক্ষোভ হয়েছে। বিক্ষোভকারীদের স্লোগান, ট্রাম্প ‘আমাদের প্রেসিডেন্ট নয়।’

বিক্ষোভে অংশগ্রহণকারীদের মধ্যে অধিকাংশ তরুণ-তরুণী। এ বিক্ষোভের বড় অংশ স্কুলপড়ুয়া শিক্ষার্থীরা এমনটাই জানাচ্ছে আন্তর্জাতিক গণমাধ্যম গুলো।

বাংলাদেশ২৪অনালাইন/এএন

একই রকম সংবাদ

সম্পাদকঃ আলী অাহমদ
যোগাযোগঃ ১৪৮/১, গ্রীণ ওয়ে, নয়াটোলা, মগবাজার, ঢাকা-১০০০
ফোনঃ ০১৭৯৪৪৪৯৯৯৭-৮
ইমেইলঃ bangladesh24online.news@gmail.com

Copyrıght Bangladesh24online @ 2015.               এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি ।