সর্বোচ্চ আস্থার জায়গা হবে থানা

১৫ ফেব্রুয়ারী ২০২১

থানাকে সর্বোচ্চ আস্থার জায়গা হিসেবে গড়ে তোলার জন্য কাজ চলছে।কনস্টেবল থেকে শুরু করে আইজি পর্যন্ত সবার ভূমিকা ও একই মানসিকতা নিয়ে কাজ করতে হবে। কারণ মানুষ চায় সৎ ও স্বচ্ছ পুলিশ বাহিনী। এই কথা বলেছেন পুলিশের মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ। শনিবার (১৩ ফেব্রুয়ারি) রাজারবাগ পুলিশ লাইন অডিটোরিয়ামে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ৪৬তম প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে এই কথা বলেন।

 

ড. বেনজীর আহমেদ আরও বলেন, পুলিশকে মানুষের সঙ্গে মানবিক হতে হবে। দেশের মানুষ যখনই কোনও সমস্যায় পড়েন, দৌড়ে পুলিশের কাছে যান। তাই সেই আস্থা ও বিশ্বাসের জায়গাটাকে আমাদের সর্বোচ্চ ত্যাগের মাধ্যমে লালন ও পোষণ করতে হবে। তিনি বলেন, পুলিশের যারা কাজ করেন, তারা এই দেশের মানুষ, সমাজের মানুষ। সেজন্য আমাদের হতে হবে দেশের মানুষের কাছেরই একজন।

 

পুলিশ প্রধান  বলেন, আমরা সবাই মিলে দুর্নীতির মতো সর্বশেষ কলঙ্কচিহ্ন পায়ের নিচে ধুয়ে-মুছে ফেলতে চাই। দুর্নীতি আর পুলিশ এক সঙ্গে চলতে ও উচ্চারিত হতে পারে না।পুলিশ থেকে দুর্নীতিকে আমরা ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষেপ করতে চাই। তিনি বলেন, পুলিশের মধ্যে যদি কোনও আভ্যন্তরীণ দুর্নীতি থাকে তা ঝেড়ে ফেলে সৎ ও স্বচ্ছ পুলিশ বাহিনী গড়ে তুলতে হবে। প্রধানমন্ত্রীর সহযোগিতায় বাংলাদেশের পুলিশ বাহিনী যে অবস্থানে পৌঁছেছে, সেখান থেকে নৈতিক, সৎ, নিষ্ঠাবান, পেশাদার ও পরিশ্রমী সদস্যদের দিয়ে সৎ ও স্বচ্ছ পুলিশ বাহিনী গড়া তোলা সম্ভব।

 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার মোহা. শফিকুল ইসলাম। উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল,  মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন।

 

এমকে


মন্তব্য
জেলার খবর