বুধবার বিএনপির বিক্ষোভ 

১৫ ফেব্রুয়ারী ২০২১

আগামী বুধবার বিক্ষোভ কর্মসূচি পালনের সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। বরিশাল বিভাগ ছাড়া দেশের সব মহানগর ও জেলায় পালিত হবে এই কর্মসূচি । দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের বীর-উত্তম খেতাব বাতিলের উদ্যোগ নেওয়ার প্রতিবাদে  এই কর্মসূচি। শনিবার স্থায়ী কমিটির বৈঠকে সিদ্ধান্তটি নেওয়া হয়।

 

রোববার সংবাদ সম্মেলনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে বিক্ষোভ কর্মসুচির  ঘোষণা দেন  দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। শনিবারের বৈঠকটির সিদ্ধান্ত জানাতে এই সংবাদ সম্মেলন হয়। গুলশানে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার কার্যালয়ে এই বৈঠক হয়।

 

খন্দকার মোশাররফ আরও বলেন, পূর্বনির্ধারিত কর্মসূচি অনুযায়ী ১৮ ফেব্রুয়ারি বরিশাল সদরে সমাবেশ হবে গণতন্ত্র পুনরুদ্ধার, মানুষের ভোটাধিকার ফিরিয়ে দেওয়ার দাবিতে । দল ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের সেই সমাবেশে অংশ নেওয়ার আহবান জানাচ্ছি।তিনি বলেন,  ধাপে ধাপে কর্মসূচি থাকবে। এছাড়া গণতন্ত্র পুনরুদ্ধার ও সরকার পতনের আন্দোলন আমাদের চলমান আছে। বিভাগীয় সমাবেশ শুরু করতে যাচ্ছি আমরা।  তিনি বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন থেকে জনগণের দৃষ্টিকে ভিন্ন খাতে প্রবাহিত করতে সরকারি পরিকল্পনার অংশ জিয়াউর রহমানের খেতাব বাতিলের উদ্যোগ।

 

এমকে


মন্তব্য
জেলার খবর