নিষ্পত্তি পর্যন্ত মামলা মনিটরিংয়ে রাখার নির্দেশ

১৭ ফেব্রুয়ারী ২০২১

নিষ্পত্তি না হওয়া পর্যন্ত প্রতিটি মামলা নিবিড়ভাবে মনিটরিং অব্যাহত রাখতে মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়েছে। এক্ষেত্রে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের তদারকি বাড়ানোর কথা বলা হয়েছে। এই নির্দেশনা দিয়েছেন খোদ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। মঙ্গলবার পুলিশ সদরে ত্রৈমাসিক অপরাধ পর্যালোচনা সভায় সভাপতিত্বকালে এই নির্দেশ দেন।

 

সেবাপ্রত্যাশীদের সঙ্গে ব্যবহার প্রসঙ্গে আইজিপি বলেন, থানায় আসা সেবাপ্রার্থীর সঙ্গে যে কোনো ধরনের খারাপ আচরণের কথা বাস্তব নয়, গল্প ও কল্পকথার অংশ হোক। সেটি বিবেচনায় নিয়েই কাজ করছি আমরা। জনবান্ধব পুলিশ হতে হলে থানায় কর্মরত পুলিশ সদস্যদেরকে জনগণের সঙ্গে ভালো আচরণ করতেই হবে, তাদেরকে সহযোগিতা করতে হবে, সেবাপ্রার্থীর প্রতি সাপোর্টিভ হতে হবে। তিনি বলেন, পেশীশক্তি নয়, পুলিশের কাজে আইনি সক্ষমতা প্রয়োগ করতে হবে। 

 

আইজিপি বলেন, মাদকের সঙ্গে যে কোনো ধরনের অবৈধ সংশ্লিষ্টতার প্রমাণ পেলে সংশ্লিষ্ট পুলিশ সদস্যের প্রতি শূন্য সহিঞ্চুতা প্রদর্শন করা হচ্ছে এবং এই প্রক্রিয়া চলমান থাকবে। সভায় দেশজুড়ে পুলিশের সব ইউনিটভিত্তিক ডাকাতি, খুন, নারী ও শিশু নির্যাতন, ধর্ষণ, অপমৃত্যু, মাদকদ্রব্য উদ্ধার, অজ্ঞাত লাশ উদ্ধার সংক্রান্ত মামলা সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়। 

 

এমকে


মন্তব্য
জেলার খবর