টিকা নিলেন ১৫ লাখের বেশি মানুষ

১৮ ফেব্রুয়ারী ২০২১

দেশজুড়ে টিকাদান কর্মসুচি শুরুর দিনসহ ১০ দিনে করোনার টিকা নিয়েছেন ১৫ লাখ ৮৬ হাজার ৩৬৮ জন। এর মধ্যে সামান্য পার্শ্বপ্রতিক্রিয়া দেখা গেছে ৫১০ জনের। বুধবার (১৭ ফেব্রুয়ারি) সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর এই তথ্য জানায়। ৭ ফেব্রুয়ারি টিকাদান কর্মসূচি শুরু হয়। প্রতিদিন সকাল সাড়ে ৮টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত এই কার্যক্রম চলছে। শুক্রবার টিকা দেওয়া হচ্ছে না।

 

স্বাস্থ্য অধিদফতর জানায়, টিকাগ্রহিতাদের মধ্যে পুরুষ ১০ লাখ ৬৮ হাজার ৭১৯ জন, আর নারী পাঁচ লাখ ১৭ হাজার ৬৪৯ জন। বুধবার (১৭ ফেব্রুয়ারি) টিকা নিয়েছেন দুই লাখ ২৬ হাজার ৭৫৫ জন। এর মধ্যে পুরুষ এক লাখ ৪৫ হাজার ২০৩ জন, আর নারী ৮১ হাজার ৪৪২ জন। বিভাগভিত্তিক ঢাকায় ৭০ হাজার ২৫ জন, ময়মনসিংহে ১০ হাজার ৭৭৩ জন, চট্টগ্রামে ৪৪ হাজার ৭৮৩ জন, রাজশাহীতে ২৭ হাজার ১০৮ জন, রংপুরে ১৯ হাজার ৭৫৯ জন, খুলনায় ২৮ হাজার ৪৩৬ জন, বরিশালে ১৩ হাজার ১৪৬ জন, আর সিলেটে ১২ হাজার ৭২৫ জন টিকা নিয়েছেন।

 

ঢাকা মহানগরীতে টিকা নিয়েছেন ৩১ হাজার ৮৭০ জন। এর মধ্যে পুরুষ ২০ হাজার ৯৪৬ জন, আর নারী ১০ হাজার ৯২৪ জন। এখন পর্যন্ত এই মহানগরীতে  টিকা নিয়েছেন দুই লাখ ১৩ হাজার ৪১৬ জন। এর মধ্যে পুরুষ এক লাখ ৪৩ হাজার ৮২৯ জন, আর নারী ৬৯ হাজার ৫৮৭ জন।

 

এমকে


মন্তব্য
জেলার খবর