টিকা নিলেন ১৮ লাখের বেশি মানুষ

১৯ ফেব্রুয়ারী ২০২১

দেশজুড়ে টিকাদান কর্মসুচি শুরুর দিনসহ ১১ দিনে করোনার টিকা নিয়েছেন ১৮ লাখ ৪৮ হাজার ৩১৩ জন মানুষ। এর মধ্যে ৫৩৭ জনের সামান্য পার্শ্বপ্রতিক্রিয়া হয়েছে। বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর এই তথ্য জানায়। ৭ ফেব্রুয়ারি এই কর্মসূচি শুরু হয়। প্রতিদিন সকাল সাড়ে ৮টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত এই কার্যক্রম চলছে। শুক্রবার করোনার টিকা দেওয়া হচ্ছে না।

 

টিকাগ্রহীতাদের মধ্যে নারীর চেয়ে পুরুষের সংখ্যার বেশি। পুরুষ ১২ লাখ ৩৩ হাজার ৬৫৫ জন আর নারী ছয় লাখ ১৪ হাজার ৬৫৮ জন টিকা নিয়েছেন।

 

বৃহস্পতিবার টিকা নিয়েছেন দুই লাখ ৬১ হাজার ৯৪৫ জন। তাদের মধ্যে পুরুষ এক লাখ ৬৪ হাজার ৯৩৬ জন আর নারী ৯৭ হাজার নয় জন। ঢাকা মহানগরীতে টিকা নিয়েছেন ৩২ হাজার ৪১২ জন। এর মধ্যে পুরুষ ২১ হাজার ১৩১ জন আর নারী ১১ হাজার ২৮১ জন।

 

মোট টিকাগ্রহীতাদের মধ্যে বিভাগভিত্তিক ঢাকায়  ৭৩ হাজার ৫১৪ জন, ময়মনসিংহে ১১ হাজার ৯০১ জন, চট্টগ্রামে ৫৪ হাজার ৭৮৮ জন, রাজশাহীতে ৩২ হাজার ২২৪ জন, রংপুরে ২৫ হাজার ৫৭৯ জন, খুলনায়  ৩৪ হাজার ১৯৫ জন, বরিশালে ১৪ হাজার ৪৪৪ জন আর সিলেটে  ১৫ হাজার ৩০০ জন রয়েছেন। ঢাকা মহানগরীতে  টিকা নিয়েছেন দুই লাখ ৪৫ হাজার ৮২৮ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৬৪ হাজার ৯৬০ জন আর নারী ৮০ হাজার ৮৬৮ জন।

 

এমকে


মন্তব্য
জেলার খবর