কোনও জোটেই নেই জাতীয় পার্টি !

১৯ ফেব্রুয়ারী ২০২১

মহাজোট এমনকি  কোনও  জোটের সঙ্গেই  জাতীয় পার্টি নেই।এই দাবি খোদ দলটির চেয়ারম্যান  গোলাম মোহাম্মদ (জিএম) কাদেরের।বলেছেন, জাতীয় পার্টি আওয়ামী লীগ বা বিএনপির বি-টিম নয়। দলটি কারও দয়া বা ভিক্ষার রাজনীতি করে না। 

 

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) বনানীতে জাতীয় পার্টি চেয়ারম্যানের  কার্যালয়ে অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাদের সঙ্গে যৌথ সভায় সভাপতির বক্তৃতায় এই দাবি করেন। তিনি বলেন, রাষ্ট্র ক্ষমতায় না থাকলে রাজনৈতিক দল দুর্বল হতে থাকে।  ক্ষমতার যাওয়ার আগে আওয়ামী লীগ দুর্বল থাকলেও এখন রাষ্ট্র ক্ষমতায় থেকে সুপার পাওয়ার হয়ে গেছে। অনেক দিন বিএনপিও  রাষ্ট্র ক্ষমতার বাইরে থেকে অনেকটাই দুর্বল হয়ে পড়েছে। জাতীয় পার্টি আরও বেশি সময় রাষ্ট্র ক্ষমতার বাইরে থাকার কারণে দুর্বল হয়েছে। এখন রাজনীতির মাঠে জাতীয় পার্টির ঘুরে দাঁড়ানোর সময়।

 

জাতীয় পার্টির চেয়ারম্যানের দাবি- ১৯৯১ সালের পর থেকে সাংবিধানিকভাবেই একনায়কতন্ত্র প্রতিষ্ঠিত হয়েছে দেশে। এতে আনুষ্ঠানিকভাবেই দেশে বৈষম্য সৃষ্টি হয়েছে। যারাই সরকার গঠন করে, তারাই আইনের ঊর্ধ্বে থেকে দুর্নীতি ও লুটপাটে জড়িয়ে হয়ে পড়ে। নির্বাচনে একটি দলের প্রার্থীরাই জিতছে। তাই রাজনীতির মাঠে অন্য দলগুলোর টিকে থাকাই দুরুহ হয়ে পড়েছে।

 

সভায় আরও বক্তব্য দেন- জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, কো-চেয়ারম্যান সালমা ইসলাম এমপি, প্রেসিডিয়াম সদস্য সাহিদুর রহমান টেপা, প্রেসিডিয়াম সদস্য রেজাউল ইসলাম ভূঁইয়া, চেয়ারম্যানের উপদেষ্টা শেরিফা কাদের, উপদেষ্টা সচিব হেনা খান পন্নি, ভাইস চেয়ারম্যান মোস্তাকুর রহমান মোস্তাক, ভাইস চেয়ারম্যান মোস্তফা আল মাহমুদ, ভাইস চেয়ারম্যান এইচ এম শাহরিয়ার আসিফ, যুগ্ম মহাসচিব মো. বেলাল হোসেন প্রমুখ।

 

এমকেকো


মন্তব্য
জেলার খবর