সব হোটেল-রেস্টুরেন্টে খাবার পরীক্ষার নির্দেশ প্রধানমন্ত্রীর

১৯ ফেব্রুয়ারী ২০২১

দেশের সব ধরণের হোটেল ও রেস্টুরেন্টে খাবার পরীক্ষা করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি অনলাইনে অর্ডারভিত্তিক খাবারের মান নিশ্চিত করতেও প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলেছেন।বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) জাতীয় নিরাপদ খাদ্য দিবস-২০২১’র  অনুষ্ঠানে এই নির্দেশনা দেন। 

 

প্রধানমন্ত্রী বলেন,  দুই পয়সা বেশি কামাইয়ের জন্য হোটেল ও রেস্টুরেন্ট ব্যবসায়ীরা খাবারে ভেজাল দিতে থাকে বা পচা-গন্ধযুক্ত খাবার আবার ব্যবহার করে। এই ব্যাপারে একদিকে সচেতনতা সৃষ্টি করতে হবে, ভেজালকারীদের  বোঝাতে হবে; অপরদিকে কঠোর হস্তে এটা দমনও করতে হবে।  দুইদিকে ব্যবস্থা নেওয়া একান্তভাবে দরকার।  

 

প্রধানমন্ত্রী বলেন, রাজধানীর বিভিন্ন হোটেল-রেস্টুরেন্টে খাবারের মান পরীক্ষা করে গ্রেডিং স্টিকার দেওয়া হচ্ছে, মনিটরিং করা হচ্ছে। রাজধানীর পাশাপাশি পুরো দেশেই এটা হওয়া দরকার। নিরাপদ খাদ্য নিশ্চিত করতে  যা যা করা দরকার, সব করার প্রত্যয় ব্যক্ত করে প্রধানমন্ত্রী বলেন, এর জন্য টাকা লাগবে। অর্থমন্ত্রী আমার পাশে আছেন। সমস্যা নেই। তিনি এটা দেখবেন। 

 

অনুষ্ঠান কৃষিমন্ত্রী আবদুর রাজ্জাক, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, খাদ্য মন্ত্রণালয়ের সচিব মোছাম্মৎ নাজমানারা খানুমসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

এমকে


মন্তব্য
জেলার খবর