‘ছিটমহল’ সভাপতির বিরুদ্ধে গ্রেপ্তারি পরওয়ানা

২৩ ফেব্রুয়ারী ২০২১

পঞ্চগড় সংবাদদাতা

একটি জি. আর মামলায় পঞ্চগড় ও নীলফামারী জেলার ‘ছিটমহল বিনিময় কমিটি’ এর সভাপতি মফিজার রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরওয়ানা জারি করেছে আদালত। সোমবার পঞ্চগড় আমলী আদালত (১) এর বিচারক হুমায়ুন কবীর তার সময়ের আবেদন না মঞ্জুর করে এই আদেশ দেন। আদালতের নির্দেশে বাদির সঙ্গে আপোস করতে না পারায় এবং আদালতে হাজির না হওয়ায় এই পরওয়ানা জারি করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বাদীপক্ষের আইনজীবি এ্যাড. মেহেদী হাসান মিলন।

গত ৭ ফেব্রুয়ারি পঞ্চগড় সদর থানায় ১১ জনের নামে মামলাটি করেন মমিনুল ইসলাম নামের এক ব্যক্তি। মফিজার রহমান এই মামলার প্রধান আসামি। গত ১৫ ফেব্রুয়ারি আদালতে জামিন আবেদন করেন আসামিরা। ১০ জনকে স্থায়ী ও মফিজারকে বাদীপক্ষের সঙ্গে আপসের জন্য সাত দিন সময় দিয়ে শর্তযু্ক্ত জামিন দেন বিচারক।

মামলা সূত্রে জানা গেছে, ৪ জানুয়ারি স্থানীয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আলিম মাদ্রাসা চত্বরে মমিনুল ইসলামের ওপর আক্রমণ করেন মফিজারের নেতৃত্বে অন্যরা। এক পর্যায়ে মাদ্রাসার একটি কক্ষে আটকে রেখে মারধর করা হয়। মাদ্রাসাটির শিক্ষক আজিমুল ইসলামকে মৌখিকভাবে চাকরিচ্যুত সংক্রান্ত একটি অভিযোগের তদন্ত শেষে এই ঘটনা ঘটে। অভিযোগটির সাক্ষী হলেন মমিনুল ইসলাম। বিভিন্ন দপ্তরে অভিযোগটি দেন আজিমুল ইসলাম নিজেই। মাদ্রাসাটির সভাপতি হলেন মফিজার রহমান, আর অধ্যক্ষ তার ভাই মোজাম্মেল হক। প্রসঙ্গত, মাদ্রাসাটির অবস্থান পঞ্চগড় সদর উপজেলার হাফিজাবাদ ইউনিয়নের বিলুপ্ত ছিটমহলটি এলাকায়। ২০১৫ সালে ছিটমহল বিনিময় হলেও এখনও ছিটমহল কমিটির পরিচয় দেন সংশ্লিষ্টরা।

 

আএন/এমকে

 

 


মন্তব্য
জেলার খবর