আদালত চত্বরে আসামিপক্ষের হামলায় বাদিপক্ষের ৪ জন হাসপাতালে

২৩ ফেব্রুয়ারী ২০২১

 

পঞ্চগড় সংবাদদাতা

পঞ্চগড়ে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত চত্বরে আসামিপক্ষের হামলায় বাদিপক্ষের পাঁচ বছরের এক শিশুসহ তিন নারী আহত হয়েছেন। মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে ঘটনাটি ঘটে। আদালতে দুই আসামির জামিন না মঞ্জুর হওয়ার জের ধরে হামলা চালানো হয়। ঘটনাস্থল থেকে আসামিপক্ষের এক নারীকে আটক করেছে কোর্ট পুলিশ।

আহতরা হচ্ছেন- সদর উপজেলার টুনিরহাট বানিয়াপাড়া এলাকার মকছেদুর রহমানের স্ত্রী আজিমা খাতুন, তার প্রতিবন্ধী শিশু কন্যা মারিয়া শেখ, আজিমার মা সকিনা বেগম এবং খালা আরজিনা বেগম। আটক নারীর নাম রুবিনা খাতুন।

ভুক্তভোগীরা জানায়, ঘটনার আগে আইনজীবির মাধ্যমে আদালতে জামিন আবেদন করেন আসামিরা। আদালত প্রধান দুই আসামির জামিন আবেদন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন। এর পরপরই তাদের ওপর হামলা চালানো হয়।

ভুক্তভোগীরা আরও জানান, গত ৪ ফেব্রুয়ারি বাড়ির গাছের ডালপালা কাটাকে কেন্দ্র করে মকছেদুর রহমান ও তার প্রতিবেশি আজিরত ইসলাম পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এসময় মকছেদুরের পক্ষের বেশ কয়েকজন আহত হয। এই ঘটনায় ১০ ফেব্রুয়ারি আজিরতসহ ৮জনের নামে আদালতে মামলা করেন মকছেদুর রহমান। হামলার দিনে আদালতে আত্মসমর্পণ করে জামিন চান আসামীরা। আদালত ৬ আসামির জামিন মঞ্জুর করেন।

পঞ্চগড় আদালতের পরিদর্শক মকবুল হোসেন বলেন, আহতদের হাসপাতালে ভর্তির ব্যবস্থা করা হয়েছে। বিষয়টি পঞ্চগড় সদর থানা পুলিশকে জানানো হয়েছে। এখন তারা আইনগত ব্যবস্থা নেবে। পঞ্চগড় সদর থানার উপ-পরিদর্শক মোস্তাফিজুর রহমান বলেন,এই ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।

আএন/এমকে

 


মন্তব্য
জেলার খবর