অবৈধ আয়ের ইচ্ছা থাকলে চাকরি ছেড়ে চলে যান

২৪ ফেব্রুয়ারী ২০২১

পুলিশ বাহিনীতে দুর্নীতির কোনও সুযোগ নেই। এই বাহিনীতে এসে অবৈধ উপায়ে  অবৈধ আয়ের ইচ্ছা থাকলে চাকরি ছেড়ে চলে যান। ৩৮তম বিসিএস (পুলিশ) ব্যাচের নবীন কর্মকর্তাদের ব্রিফিংকালে এই কথা বলেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) পুলিশ সদর দফতরের সম্মেলন কক্ষে  এই অনুষ্ঠান হয়।

আইজিপি বলেন, জনগণের কল্যাণে কাজ করার অপার সুযোগ রয়েছে পুলিশের। পুলিশ হতে পারে হ্যামিলনের বাঁশিওয়ালা, সোশ্যাল লিডার। নবীন কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, নিজের দায়িত্ব সম্পর্কে সচেতন হতে হবে।  চ্যালেঞ্জ নিতে হবে। চ্যালেঞ্জ মোকাবিলার জন্য নিজেকে সব সময় প্রস্তুত রাখতে হবে। নিজের মধ্যে দৃঢ় প্রত্যয় সৃষ্টি করতে হবে। আইজিপি আরও বলেন, পুলিশের কাছে জনগণের প্রত্যাশা বেশি।‌ সমাজের চাহিদা বেশি। জনগণ, সমাজ,  মিডিয়া প্রতিনিয়ত পুলিশকে ওয়াচ করে। জনগণের প্রত্যাশা পূরণে ব্যর্থ হওয়ার কোনও সুযোগ নেই।

ড. বেনজীর বলেন, আমরা জনগণের সঙ্গে অসদাচরণ করা থেকে বেরিয়ে আসতে চাই। পেশিশক্তি নয়, ব্যবহার করতে হবে আইনি সক্ষমতা। অনুষ্ঠানে পুলিশ সদর দফতরের অতিরিক্ত আইজিপিসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

 

এমকে 

 


মন্তব্য
জেলার খবর